Advertisement
০৭ মে ২০২৪
Bollywood Controversy

বিচ্ছেদের পরে সন্তানের দায়িত্ব কার? সিদ্ধান্ত নিতে আদালতের দ্বারস্থ নওয়াজ়-আলিয়া

নওয়াজউদ্দিন সিদ্দিকি ও আলিয়া সিদ্দিকির মধ্যে বিবাহবিচ্ছেদ অনিবার্য। কার কাছে ঠাঁই হবে দুই সন্তানের, তা নিয়ে শুরু জল্পনা।

Nawazuddin Siddiqui, Aaliya Siddiqui, and their two children asked to appear before Bombay High Court

বিবাহবিচ্ছেদের পর সন্তানদের দায়িত্ব ভাগ-বাঁটোয়ারা করে নিতেও উৎসাহী নওয়াজ় ও আলিয়া। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৬:৩৭
Share: Save:

নতুন বছরেও চর্চার কেন্দ্রে রয়েছে নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্য কলহ। গত বছর থেকে সূত্রপাত যে দাম্পত্য কলহের, বছর ঘুরে তার জল গড়িয়েছে আদালতেও। একে অপরের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন নওয়াজ় ও আলিয়া। নওয়াজ়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ শানিয়েছেন আলিয়া। অন্য দিকে, আলিয়ার সন্তানের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতার মা মেহেরুন্নিসা। দু’জনের দাম্পত্য কলহের শিকার হয়েছে দুই সন্তান ইয়ানি ও শোরা। দুবাইয়ে স্কুলে লেখাপড়া করত তারা। এত দিন ধরে প্রায় বন্ধ তাদের পড়াশোনা। তবে এ বার শোনা যাচ্ছে, সন্তানদের কথা ভেবেই নিজেদের মধ্যে মিটমাট করতে রাজি হয়েছেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও আলিয়া।

আগামী ৩ এপ্রিল নওয়াজ় ও আলিয়াকে তাঁদের দুই সন্তানের সঙ্গে বম্বে হাইকোর্টের সামনে হাজির হওয়ার আদেশ দিয়েছে বিচারক রেবতী মোহিতে দেরে ও বিচারক শর্মিলা দেশমুখের ডিভিশন বেঞ্চ। খবর, মধ্যস্থতা করে সমস্যার সমাধান করতে আগ্রহী দুই পক্ষই। তা ছাড়াও, বিবাহবিচ্ছেদের পর সন্তানদের দায়িত্ব ভাগ-বাঁটোয়ারা করে নিতেও উৎসাহী নওয়াজ় ও আলিয়া। বিবাহবিচ্ছেদ যে অনিবার্য, তা আগেই জানিয়েছিলেন আলিয়া সিদ্দিকি। শোনা যাচ্ছে, দাম্পত্য কলহের ফলে জনসমক্ষে তাঁর ভাবমূর্তি যে ভাবে নষ্ট হয়েছে, তাতে বিবাহবিচ্ছেদের পথে হাঁটতে রাজি ‘সেক্রেড গেমস’ অভিনেতা। তাড়াতাড়ি যাতে সব সমস্যার সমাধান হয়, সে জন্য আলিয়ার রাখা শর্তেও সায় দিয়েছেন তিনি। আলিয়ার বিরুদ্ধে মানহানি মামলা প্রত্যাহার করতে রাজি হয়েছেন অভিনেতা। ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে যে মামলা করেছিলেন তিনি, তা ফিরিয়ে নিতে রাজি হয়েছেন নওয়াজ়।

দিন কয়েক আগে স্ত্রী আলিয়া সিদ্দিকি ও ভাই শামাস সিদ্দিকির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন নওয়াজ়। জনসমক্ষে ও সমাজমাধ্যমে তাঁর চরিত্রকে কালিমালিপ্ত করা হয়েছে, এই অভিযোগের ভিত্তিতে ১০০ কোটির টাকার ক্ষতিপূরণ দাবি করে মামলা করেন তিনি। তবে তার এক দিনের মাথায় নিজের দাবি থেকে ৩৬০ ডিগ্রি ঘুরে সমঝোতা আবেদন জানান অভিনেতা নিজেই। জানা যায়, আলিয়াকে নাকি সেট্‌লমেন্ট ড্রাফ্টও পাঠিয়েছেন নওয়াজ়। আলিয়ার আইনজীবী দাবি করেন, সেই সমঝোতা প্রস্তাব পেয়েছেন তাঁর মক্কেল। ওই প্রস্তাবে অভিনেতার তরফ থেকে জানানো হয়েছে, আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে প্রস্তুত তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE