Advertisement
২৫ জুন ২০২৪
Nayanthara-Vignesh

বিয়ের চার মাসের মাথায় যমজ পুত্র! সারোগেসি না অন্য কিছু, উত্তর খুঁজতে নয়নতারার ঘরে স্বাস্থ্য দফতর

নেটমাধ্যমে নয়নতারার যমজ পুত্রের ছবি আসতেই হইচই পড়ল। বিয়ের তিন-চার মাসের মধ্যেই যমজ সন্তানের আগমন। তবে কি বিয়ের অনেক আগে থেকেই বাবা-মা হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তারকাজুটি?

যমজ সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী নয়নতারা।

যমজ সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী নয়নতারা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৮:৪৫
Share: Save:

বিয়ের চার মাসের মাথায় যমজ সন্তান? কী ভাবে সম্ভব, জানতে চায় তামিলনাড়ু সরকার। উত্তর খুঁজতে অভিনেত্রী নয়নতারা আর তাঁর স্বামী বিঘ্নেশ শিবনের সুখের ঘরে তলব করতে পারে স্বাস্থ্য দফতর, এমনই জানালেন স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রহ্মণ্যম।

নেটমাধ্যমে যমজ পুত্রের ছবি পোস্ট করার পরের দিনই হইচই পড়ল। নির্ঘাত সারোগেসির মারফত জন্ম হয়েছে তাদের। তবে কি বিয়ের অনেক আগে থেকেই বাবা-মা হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তারকাজুটি? না কি একা মা হতে চেয়েছিলেন নয়নতারা? নানা প্রশ্ন ভিড় করছে মানুষের মনে। দেখা গেল, সেগুলোরই উত্তর চাইছে প্রশাসনও।

দক্ষিণী তারকা নয়নতারা মা হতে চলেছেন সেই খবর আগে থেকেই ছিল। রবিবার সন্তান-সহ মায়ের ছবি এল সামাজিক মাধ্যমে। সদ্য বাবা হওয়া দক্ষিণী পরিচালক বিঘ্নেশ শিবন সেই ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘তোমাদের তিন জনকেই খুব ভালবাসি’।

দীর্ঘ দিন প্রেমের পর গত জুনেই বিয়ে হয়েছে নয়নতারা এবং বিঘ্নেশের। তার পরই ঘর আলো করে দুই সন্তান। যদিও খবর চাউর হওয়ার পর থেকেই নেটদুনিয়ায় সেই দুই শিশু নিয়ে জল্পনা। দম্পতির এক বন্ধু জানিয়েছিলেন, সারোগেসির মাধ্যমেই তাঁরা সন্তান আনছেন পৃথিবীতে। যদিও নয়নতারা আর বিঘ্নেশ এ নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা করেননি।

সারোগেসির কোন আইনের পথে হেঁটেছেন তাঁরা? সেই উত্তরই খুঁজছে স্বাস্থ্য দফতর। কারণ, বিয়ের আগে সন্তানের জন্ম দিতে চাইলে একা নয়নতারাই এই সিদ্ধান্ত নিয়ে থাকতে পারেন। দেশে বাণিজ্যিক সারোগেসি বন্ধ হয়ে গিয়েছে ইতিমধ্যেই। ঐচ্ছিক সারোগেসির নতুন আইনে বিবাহিত বা অবিবাহিত যে কোনও নারীই গর্ভধারণে এগিয়ে আসতে পারেন। বিনিময়ে টাকা নেওয়া যাবে না। সেই আইনেও যদি সন্তান এনে থাকেন নয়নতারারা, তা হলেও সময়টা মিলছে না। ২০২১ সালের ডিসেম্বর থেকেই প্রযোজ্য হয়েছে সেই নতুন নিয়ম। কবে আবেদন করলেন নয়নতারা আর বিঘ্নেশ? কোনও দিক দিয়েই যে জট ছাড়ানো যাচ্ছে না। সব মিলিয়ে নবজাতকদের নিয়ে একরাশ প্রশ্ন দানা বেঁধেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE