Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nayanthara On Annapoorani

রামকে অপমান করে রোষের মুখে নয়নতারা, ‘জয় শ্রী রাম’ লিখে ‘পাপ’ খণ্ডন

‘অন্নপূর্ণী’ ছবিতে রামকে অপমান, অবশেষে রামের নামেই ক্ষমা চাইলেন নয়নতারা!

Nayanthara issues an apology letter saying Jai shree ram on Annapoorani Controversy

দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৬:১২
Share: Save:

২২ জানুয়ারি রামমন্দিরের প্রতিষ্ঠা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতিমধ্যেই পুণ্যার্থীরা ভিড় জমিয়েছেন সেই শহরে। অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনকে কেন্দ্র করে বছরের শুরু থেকেই সাজ সাজ রব। নানা রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে সে দিনের জন্য। কিন্তু এই রামের নামেই ক্ষমা চাইতে হল নয়নতারাকে। ‘অন্নপূর্ণী’-এর জন্য একের পর এক এফআইআর, হিন্দু সংগঠনের রোষের মুখে মুখে পড়েন শাহরুখের নায়িকা। অবশেষে ‘জয় শ্রী রাম’ লিখে ‘পাপ’ খণ্ডন অভিনেত্রীর।

সমস্যার সূত্রপাত ‘অন্নপূর্ণী’ সিনেমার একটি দৃশ্যকে কেন্দ্র করে। নয়নতারার বিরুদ্ধে অভিযোগ ছিল ছবিতে বেশ কিছু দৃশ্যে নাকি রামকে অপমান করা হয়, এর পর বেশ কিছু দক্ষিণপন্থী হিন্দু সংগঠনের রোষের মুখে পড়েন তিনি। একাধিক এফআইআর দায়ের হয় তাঁর নামে। পরিস্থিতি উত্তপ্ত দেখে নেটফ্লিক্স থেকে তুলে নেওয়া হয় এই ছবি। অবশেষে ক্ষমা চাইতে হল অভিনেত্রীকে।

নয়নতারা সমাজমাধ্যমে পাতায় লেখেন, ‘‘জয় শ্রী রাম, আমি আমার ছবিতে একটা ইতিবাচক বার্তা দিতে চেয়েছিলাম। কিন্তু হয়তো নিজেদের অজান্তেই ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়ে ফেলেছি। যে ছবি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে মুক্তি পায়, সেই ছবিকে ওটিটি প্ল্যাটফর্ম থেকে তুলে নেওয়া হবে তা ভাবতে পারিনি। আমি কিংবা আমার টিমের কোনও উদ্দেশ্য ছিল না কারও ভাবাবেগে আঘাত করার। এবং এই বিষয়ের গুরুত্ব আমরা বুঝতে পেরেছি। আমি নিজে এক জন ধার্মিক মানুষ, বিভিন্ন মন্দিরে পুজো দিই কোনও ভাবেই ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারব না।’’ প্রায় দু’দশকের বেশি সময় ধরে তিনি দক্ষিণী ছবির জগতে অভিনয় করছেন। দক্ষিণের সব থেকে জনপ্রিয় অভিনেত্রী তিনি। শেষে নয়নতারার সংযোজন, ‘‘গত দু’দশক ধরে ইন্ডাস্ট্রি কাজ করছি, জীবনের শুরু সময় থেকে সব সময় ইতিবাচক দিক তুলে ধরার চেষ্টা করেছি। এই ছবির ক্ষেত্রেও তেমনটাই উদ্দেশ্য ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nayanthara South Indian Actress Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE