Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sameer Wankhede Controversy

আরিয়ানকে নিয়ে শাহরুখের সঙ্গে কথোপকথন আগে কেন জানাননি! ‘নিয়ম’ ভেঙে এনসিবির রোষের মুখে সমীর

ছেলে আরিয়ান খানের মুক্তির জন্য নাকি একাধিক বার তাঁকে মেসেজ পাঠিয়েছেন শাহরুখ খান। তাঁর ও শাহরুখের কথোপকথন প্রকাশ করে দাবি করেছিলেন সমীর ওয়াংখেড়ে।

NCB’s SIT reveals Sameer Wankhede never informed them about his chats with Shah Rukh Khan, calls it violation of rules.

শাহরুখের সঙ্গে কথোপকথন ফাঁস করে নিজেই ফের বিপাকে প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৪:৫৩
Share: Save:

দেড় বছর পেরিয়ে গেলেও এখনও চর্চায় আরিয়ান খান মাদককাণ্ড। তবে এখন চর্চার কেন্দ্রে আরিয়ান নিজে নন, বরং ওই মামলার তৎকালীন তদন্তকারী আধিকারিক, প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শাহরুখ খানের কাছ থেকে ঘুষ চাওয়ার অভিযোগ এনে মামলা দায়ের করা হয় সিবিআইয়ের তরফে। সেই সময় আত্মপক্ষ সমর্থনে শাহরুখ খানের সঙ্গে নিজের কথোপকথন প্রকাশ করেন প্রাক্তন এনসিবি কর্তা। আরিয়ান খান হেফাজতে থাকার সময়ই নাকি শাহরুখের সঙ্গে ওই কথোপকথন হয়েছিল তাঁর, দাবি ওয়াংখেড়ের। সমীর এই তথ্য প্রকাশ করার পর থেকেই শুরু হয়েছে চাপান-উতোর। এ বার নিজেরই প্রাক্তন সংস্থা নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো তথা এনসিবির রোষের মুখে পড়লেন সমীর ওয়াংখেড়ে।

২০২১ সালে কর্ডেলিয়া প্রমোদতরীতে মাদকর পাচারের খবর পেয়ে অভিযান চালায় নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেখান থেকেই মাদকপাচারের অভিযোগে পাকড়াও করা হয় শাহরুখ-পুত্র আরিয়ান খানকে। এই অভিযানের নেপথ্যে ছিল যে দল, তার অন্যতম সদস্য ছিলেন প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। এ বার সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে সরব হল সেই বিশেষ তদন্তকারী দলই। এনসিবির এক অভিজ্ঞ আধিকারিকের দাবি, মামলার তদন্ত চলাকালীন সমীর ওয়াংখেড়ে শাহরুখ খানের সঙ্গে তাঁর কথোপকথনের কথা ঘুণাক্ষরেও জানাননি তাঁর দলকে।

তদন্ত চলাকালীন অভিযুক্তের পরিবার-পরিজনের সঙ্গে যোগাযোগ রাখা তো নিয়মবিরুদ্ধ বটেই। সেই কথোপকথন বিষয়ে তদন্তকারী দলকে না জানানো আরও গুরুতর নিয়মভঙ্গের আওতায় পড়ে বলে দাবি এনসিবি আধিরকারিকের। এই ভিত্তিতে সমীর ওয়াংখেড়েকে ফের প্রশ্ন করা হতে পারে বলেও আভাস দিয়েছেন এনসিবির ওই আধিকারিক।

প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে শাহরুখের সঙ্গে কথোপকথনের দাবি করলেও যে ফোন থেকে চলত এই কথোপকথন, তা তিনি আদালতে এখনও জমা দিতে পারেননি। এমনকি, তাঁর বিরুদ্ধে অভিযোগ, তার পরে যে আধিকারিককে এই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়, তাঁকেও নাকি বার বার বিভ্রান্ত করার চেষ্টা করেছিলেন ওয়াংখেড়ে।

আরিয়ান খান মাদক মামলায় শাহরুখ খানের কাছ থেকে ঘুষ চাওয়ার অভিযোগ ওঠে তৎকালীন তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। মামলা থেকে আরিয়ানের নাম সরানোর জন্য শাহরুখ খানের কাছ থেকে নাকি প্রথমে ২৫ কোটি ও পরে ১৮ কোটি টাকা দাবি করেছিলেন তিনি। অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। গত ২০ ও ২১ মে তাঁকে জিজ্ঞাসাবাদও করে সিবিআই। আপাতত বেশ কিছু শর্তসাপেক্ষে সমীর ওয়াংখেড়ের অন্তর্বর্তিকালীন রক্ষাকবচের মেয়াদ আগামী ৮ জুন পর্যন্ত বাড়িয়েছে বম্বে হাইকোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE