• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাসাবা নিজেও বিশ্বাস করতে থাকেন তাঁর শরীর পুরুষের ভালবাসার জন্য তৈরি নয়

Masaba
মাসাবা।ছবি: টুইটার।

গান শিখতে শিখতে মাত্র উনিশ বছরেই নিজের কালেকশন তৈরি করে দুনিয়াকে চমকে দেন ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্ত। 

নিজের জীবনের দৃষ্টিভঙ্গির সঙ্গে সঙ্গে ফ্যাশনের ধারাকেও ভেঙেছেন তিনি। বরাবর সোজা কথা বলা। সামজিক প্রথার বিরুদ্ধে একরোখা প্রতিবাদী ভিভ রিচার্ডস আর নীনা গুপ্তর এই মেয়ে সম্প্রতি নিজের জীবন নিয়ে অকপট এক সাক্ষাৎকারে।ওই ম্যাগাজিনে বিকিনি শুট করে শরীরের প্রতি ভালবাসাকে তুলে ধরেছেন মাসাবা।

তাঁর ছোটবেলার কথা বলতে গিয়ে ‘কসমোপলিটন’ ম্যাগাজিনকে মাসাবা বলেন, “আমার প্রশস্ত বুক, প্রসারিত নিতম্ব, ১৬ ইঞ্চি শোল্ডার আর কাফ মাসল দেখে স্কুলে সবাই বলত, আমি নাকি ছেলেদের মতো দেখতে! আমি নিজেকে কোনও দিন ছেলেদের মতো দেখতে চাইনি। আমার শরীরেরে গঠন আমার বাবার থেকে পাওয়া।ওই সময় থেকেই আমি আমার শরীরকে ঘেন্না করতে শুরু করি।” মাসাবা এখানেই থামেননি। তিনি জানান, শরীর ছেলেদের মতো এটা শুনতে শুনতে তিনি নিজেও বিশ্বাস করতে থাকেন, তাঁরশরীর কোনও পুরুষের ভালবাসার জন্য তৈরি নয়!

আরও পড়ুন: গাঁধী পরিবারের তিন ট্রাস্টে দুর্নীতি? তদন্তে কমিটি গড়ল কেন্দ্র

মাসাবা নিজের অভিজ্ঞতা ইনস্টাগ্রামে শেয়ার করেছেন লেখক নিকিতা গিল-কে মনে রেখে।আজকের মেয়েদের সচেতন করতে মাসাবা বলছেন, “এই পৃথিবীতে মেয়েরা পরস্পরকে ঈর্ষা না করে, নিজেদের প্রতিযোগী মনে না করে নিজেরদের শরীরকে যদি খুব ভালবাসতে পারত, তা হলে পৃথিবীটাই অন্য হত!”

 

মায়ের সাহস আর অনুপ্রেরণাই বরাবর মাসাবাকে সব কিছুতে এগিয়ে দিয়েছে। নীনা গুপ্তর সঙ্গেই বেশি সময় কাটান মাসাবা।এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মাসাবা বলেন, ‘‘মায়ের সঙ্গে এখনও ঝগড়া হয়। ছোট থেকে বড় ব্যাপার, সবেতেই যুদ্ধ চলে! কিন্তু মায়ের দৃষ্টিভঙ্গি থেকে অনেক কিছু শিখতে পারি। আমার কাজের সমালোচনা করে মা, আমাকে ঠিক জিনিসটাই শেখান। আমার পক্ষ নিয়ে কথা বলা, কাজের খুব প্রশংসা করা...না, এরকম করে না আমার মা। মা চায় আমি যেন ঠিক রাস্তা বেছে নিই।’’

আরও পড়ুন: ফেব্রুয়ারিতে দিনে ৩ লাখ করে সংক্রমণ বাড়বে ভারতে? দাবি গবেষণার

মাসাবার বিকিনি শুট আর শরীর নিয়ে বিস্ফোরক মন্তব্যে উত্তাল নেট দুনিয়া।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন