Advertisement
১৩ জুন ২০২৪

ওয়েব সিরিজে মোস্ট ওয়ান্টেড অপরাধীদের ছবিতে ক্ষুদিরাম, প্রতিবাদের ঝড়

ক্ষোভের মুখে প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য হলেন ওই ওটিটি প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ এবং পরিচালক।

ওয়েব সিরিজ ‘‌অভয় ২’‌–র সেই বিতর্কিত  দৃশ্য। ছবি : টুইটার

ওয়েব সিরিজ ‘‌অভয় ২’‌–র সেই বিতর্কিত দৃশ্য। ছবি : টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২০ ২১:০৬
Share: Save:

ক্ষুদিরাম বসু ‘ক্রিমিনাল’! যেমন তেমন নয়, একেবারে ‘দাগী অপরাধী’। ‘মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল’-এর তালিকায় জ্বলজ্বল করছে তাঁর সাদা-কালো ছবি। বাঙালি পরিচালক কেন ঘোষের পরিচালনায় ওটিটি-তে মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ ‘অভয় ২’-তে দেখা যাচ্ছে এমনটাই। আর তাতেই নেটাগরিকদের প্রবল ক্ষোভের মুখে পড়ে প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য হলেন ওই ওটিটি প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ এবং পরিচালক।

গত ১৪ অগস্ট জি-ফাইভে মুক্তি পায় কুনাল খেমু, রাম কপূর অভিনীত সিরিজ ‘অভয় ২’। সেখানেই একটি দৃশ্যে দেখা যায়, পুলিশ অফিসার অভয়প্রতাপ সিংহ (কুনাল খেমু) থানায় বসে এক সন্দেহভাজন ব্যক্তিকে ক্রমাগত জেরা করছেন। এই পর্যন্ত ঠিকই ছিল। এর পরেই নেটাগরিকদের চোখ গিয়ে আটকে যায় পিছনের দেয়ালে। থানায় দেওয়ালে বিভিন্ন 'ওয়ান্টেড' অপরাধীদের মাঝে ও কার মুখ? বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসু! নেট জুড়ে ক্ষোভে ফেটে পড়েন দর্শকেরা।

নেটাগরিকদের ক্ষোভ

এক নেটাগরিক লেখেন, “আমাদের বাংলার গর্ব ক্ষুদিরামকে ‘ওয়ান্টেড ক্রিমিনাল’ বলা হচ্ছে। যদি ওই ছবি ক্ষুদিরামের না হয়ে আন্নাদুরাই অথবা এনটি রামারাও-এর হতো দক্ষিণ ভারতের জ্বলন্ত ছবিটা কি কল্পনা করতে পারছেন? বাঙালি বলেই কি এত অবহেলা?" আর একজন লেখেন, “পরিচালক নিজে বাঙালি হয়েও চেনেন না ক্ষুদিরামকে? স্বাধীনতা দিবসে বাঙালিকে ভালই উপহার দিলেন।" মুহূর্তেই শুরু হয়ে যায় #ব্যানজিফাইভ।

ক্ষমা চাইল টিম 'অভয় ২'

এর পরেই জি-ফাইভ-এর পক্ষ থেকে দর্শকদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি টুইট করা হয়। যাতে লেখা, “প্রযোজক, পরিচালক, সর্বোপরি এই সিরিজের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তির কোনও সম্প্রদায়কে আঘাত করার কোনও অভিপ্রায় ছিল না। আমরা ইতিমধ্যেই ছবিটি ব্লার (আবছা) করে দিয়েছি এবং একই সঙ্গে যে পর্বটি সম্প্রচারিত হয়েছে, তা তুলে নিয়েছি।” ক্ষমা চেয়েছেন পরিচালক কেন ঘোষও। কিন্তু এতেও অসন্তোষ থামছেই না। ক্ষুদিরামকে কী করে ভুলে গেলেন ওঁরা, প্রশ্নে উত্তাল সোশ্যাল মিডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhay 2 Bollywood Khudiram Bose Troll Zee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE