×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

অনির্বাণের বউয়ের মুখে এত অস্বস্তি কেন! অনির্বাণের বিয়ের ভিডিয়ো নিয়ে ব্যঙ্গ নেটাগরিকদের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ নভেম্বর ২০২০ ১৯:১২
অনির্বাণ-মধুরিমা।

অনির্বাণ-মধুরিমা।

নেটাগরিকেরা কি কিছুই বাদ দেন না! অনির্বাণ ভট্টাচার্য বৃহস্পতিবার বিয়ে করেছেন মধুরিমা গোস্বামীকে। খুব ব্যক্তিগত পরিসরেই এই অনুষ্ঠান সম্পন্ন হয়। কিন্তু তাতেও রেহাই পাননি এই নতুন দম্পতি। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট হতেই ভাইরাল। যদিও সেই ছবি অনির্বাণ পোস্ট করেননি। প্রশ্ন আসে, ‘এ কেমন সিঁদুর পড়ানো? মাথা ফেটে রক্ত পড়ছে নাকি!’ ট্রোলিংয়ের বিষয় হিসাবে অনির্বাণের সিঁদুর পরানোর ধরন থেকে শুরু করে তাঁর জৌলুসহীন বিয়ের অনুষ্ঠান, বাদ পড়েনি কিছুই।

‘বউয়ের মুখে এত অস্বস্তি কেন! বিয়ে করতে ইচ্ছে করছে না?’

সোশ্যাল মিডিয়ায় অনির্বাণ-মধুরিমার বিয়ের ছবি ছড়িয়ে পড়তেই এমন অসংখ্য ব্যঙ্গাত্মক মন্তব্য ধেয়ে এল নবদম্পতির দিকে। সব বিষয় নিয়ে মন্তব্য আসে। কোথাও বিয়ের রীতিনীতি মেনে অভিনেতার মালাবদল করা নিয়ে, কোথাও আবার অনুষ্ঠানের সময় নতুন বউয়ের মুখের অভিব্যক্তি নিয়ে চলতে থাকে একের পর এক কুরুচিকর মন্তব্য। এই মন্তব্য ছড়িয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কবি জয় গোস্বামীর স্ত্রী কাবেরী গোস্বামী যেমন লেখেন, ‘আমাকে আর জয়কে নিয়েও নিশ্চয় এ রকম তামাশা করা হয়।’ অন্য দিকে কবি তথা চিত্রনাট্যকার সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কে বিয়ে করবে, কটা বিয়ে করবে, এই সব নিয়ে এত দিন মেতে ছিল বাঙালি। কিন্তু কেমন পাঞ্জাবি পরবে, কোন দিকে সিঁথি করবে, এই নিয়েও যে সোশ্যাল মিডিয়া উত্তাল হতে পারে এ সময় না জন্মালে গল্প কথায়ও বিশ্বাস করতাম না। দু’জন মানুষ বিয়ে করবেন, মাথা যাঁর সিঁথি তাঁর, বিয়ে যাঁদের জীবন তাঁদের। বাকি সকলের এত মাথাব্যথা কেন?’

Advertisement



অসংখ্য ব্যঙ্গাত্মক মন্তব্য ধেয়ে এল নবদম্পতির দিকে।

কয়েক দিন আগে অভিনেতার বিয়ের খবরটি প্রকাশ্যে আসার পর থেকেই মধুরিমার দিকে উড়ে এসেছে নানা বিরূপ মন্তব্য। এমনকি তাঁর বাহ্যিক গঠন নিয়েও কথা বলতে ছাড়েনি কিছু লোক। যদিও, নেটাগরিকদের একাংশ এই ট্রোলিংয়ে অংশগ্রহণ না করে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছেন নবদম্পতিকে। তাঁদের এ সব নেতিবাচক মন্তব্য এড়িয়ে যেতে এবং নিজেদের মতো করে ভাল থাকার উপদেশ দিয়েছেন অনুরাগীরা।

আরও পড়ুন: টুইটারে নিজের নাম বদলে ফেললেন দীপিকা

ঘরোয়া ভাবে বিয়ের অনুষ্ঠান সারলেও শুক্রবার বড় করে অনুষ্ঠান হওয়ার কথা। যেখানে উপস্থিত থাকবেন আরও বেশ কয়েক জন বিশিষ্ট মানুষ। টলিপাড়ার তারকা থেকে নাট্যজগতের ব্যক্তিত্বরা।

আরও পড়ুন: পতিতাপল্লী থেকে শ্যামা, কৃষ্ণাকে উদ্ধার করল নিখিল, মেগা ছুঁল ৮০০ পর্ব

Advertisement