Advertisement
০৬ মে ২০২৪
Camellia Production

পুজোয় ‘ক্যামেলিয়া ফিল্মস্‌’-এর নতুন ভাবনা! আসতে চলেছে নতুন ‘ওটিটি’ প্ল্যাটফর্ম?

চারিদিকে ওয়েব সিরিজ়, ওটিটির রমরমা। সেই স্রোতেই এ বার গা ভাসানোর প্রস্তুতি নিচ্ছে ক্যামেলিয়া প্রোডাকশন। পুজোয় দর্শকের জন্য আসছে বিশেষ কিছু।

Symbolic Image.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৪:২৮
Share: Save:

করোনা পরিস্থিতির পরবর্তী সময়ে সারা বিশ্বে ওটিটি প্ল্যাটফর্ম এবং ওয়েব সিরিজ়ের রমরমা। বাংলায়ও ইদানীং প্রচুর সিরিজ় তৈরি হচ্ছে। এসভিএফ-এর ‘হইচই’ প্ল্যাটফর্ম ইতিমধ্যেই বেশ জনপ্রিয়। এ ছাড়াও ‘আড্ডা টাইমস্‌’,‘ক্লিক’ নামের দুটি ওটিটি প্ল্যাটফর্ম রয়েছে। তিনটি প্ল্যাটফর্ম মিলিয়ে প্রচুর প্রচুর কাজও হচ্ছে। এ বার শোনা যাচ্ছে, আসতে চলেছে আরও একটি নতুন ওয়েব প্ল্যাটফর্ম। নেপথ্য নাকি ‘ক্যামেলিয়া প্রোডাকশন’।

‘ক্যামেলিয়া’ প্রযোজিত বিভিন্ন ছবি ইতিমধ্যেই দর্শক দেখেছেন। অরিন্দম শীল পরিচালিত ‘মিতিন মাসি’ তার মধ্যে বেশ সাফল্যও পেয়েছিল। এ বার ওয়েব দুনিয়ায় নিত্যনতুন কনটেন্ট নিয়ে নাকি আসতে চলেছে এই প্রযোজনা সংস্থা। ইতিমধ্যেই নাম ঠিক হয়ে গিয়েছে। নতুন প্ল্যাটফর্মের নাম ‘ফ্রাইডে’। তবে সবটাই নাকি এখনও রয়েছে আলোচনার পর্যায়। কোনও কিছুই চূড়ান্ত হয়নি। শোনা যাচ্ছে, ২০২৩ সালের পুজোতেই লঞ্চ হবে এই ওটিটি প্ল্যাটফর্ম।

পরিচালক সাগ্নিক চট্টোপাধ্যায়ের ‘লেডি চ্যাটার্জি’ ছবিটি দেখা যাবে এখানে। শুধু তাই নয়, অরিন্দম শীল সুরূপা গুহের রহস্যমৃত্যুর প্রেক্ষাপটে যে ছবি তৈরি করছেন, সেই সিনেমাটিও দেখানো হবে এখানে। পরিচালক রাজদীপ ঘোষেরও একটি ছবির কথা শোনা গিয়েছে। যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা হয়নি।

বর্তমানে বড় পর্দাকে রীতিমতো টেক্কা দিচ্ছে ওয়েব কনটেন্টগুলি। এই মুহূর্তে ‘জ়ি ফাইভ’ ও বেশ কিছু বাংলা সিরিজ় তৈরি করেছে কলকাতার দর্শকের জন্য। পুজোয় সিনেমা দেখার জন্য সিনেমা হলে ভিড় জমান দর্শক। কিন্তু যাঁরা ভিড়ে মোটে বাড়ি থেকে বার হতে রাজি নন, তাঁদের জন্য এ যেন সত্যিই সুখবর। তবে এত ওয়েব প্ল্যাটফর্মের মাঝে ‘ফ্রাইডে’ কতটা দর্শকের মন জয় করবে, তার বোঝার জন্য অপেক্ষা করতে হবে কয়েক মাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

OTT OTT platform Bengali OTT Platform
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE