Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fountain

Diwali 2021: দীপাবলিতে ‘ফাউন্টেন অব জয়’ মাতবে রামপ্রসাদী সুরে, সৌজন্য সিইএসসি

শ্যামাসঙ্গীতের ছন্দে মাতবে কলকাতা ময়দানের আলোকিত ফোয়ারা ‘ফাউন্টেন অব জয়’।

কলকাতার দীপাবলির আলোর সঙ্গী এ বার জল আর সুর

কলকাতার দীপাবলির আলোর সঙ্গী এ বার জল আর সুর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ২০:০৬
Share: Save:

দীপাবলিতে আলো ঝলমলে শহরের পাশাপাশি উপরি পাওনা শ্যামাসঙ্গীত। এ বছর শহরবাসীকে এমনই অভিনব উপহার দিতে চলেছে ক্যালকাটা ইলেকট্রিক সাপ্লাই কর্পোরেশন (সিইএসসি)। শ্যামাসঙ্গীতের ছন্দে নাচবে কলকাতা ময়দানের আলোকিত ফোয়ারা ‘ফাউন্টেন অব জয়’।

সংস্থার মুখপাত্র জানিয়েছেন, ২ নভেম্বর, মঙ্গলবার থেকে সন্ধে ৬টা থেকে শোনা যাবে এই বিশেষ গান। ২০ মিনিট ধরে বাজবে পান্নালাল ভট্টাচার্য, রামকুমার চট্টোপাধ্যায়, কুমার শানু, অনুরাধা পড়োয়াল, মহেশরঞ্জন সোম, ইন্দ্রনীল দত্ত, প্রদ্যুৎ দে সরকার, তুষার দত্ত, অরিজিৎ চক্রবর্তীর গাওয়া শ্যামাসঙ্গীত। এই বিশেষ কার্যক্রম শুরু হবে ‘মন রে কৃষিকাজ জান না’ গানটি দিয়ে। এ ছাড়াও শোনা যাবে, কালী স্তোত্র, কালী বন্দনা, ‘আমায় দে মা তবিলদারী’, ‘আমার কাজ কি মা সামান্য ধরে’, ‘অপার সংসার, নাহি পারাপার’, ‘আমি তাই কালো রূপ ভালবাসি’, ‘চাই না মা গো রাজা হতে’, ‘মন ভুলো না কথার ছলে’, ‘মা মা বলে ডাকব না’, ‘মন তোমার এই ভ্রম গেল না’, ‘মন কেন মায়ের চরণ ছাড়া’-র মতো গান।

শ্রোতারা এই গান শুনতে পাবেন প্রতি ২০ মিনিট অন্তর। রাত ৯টা পর্যন্ত। সিইএসসি-র এই বিশেষ দীপাবলি অর্ঘ্য বাজবে ১৪ নভেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fountain Kolkata Ramprasad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE