Advertisement
২০ এপ্রিল ২০২৪
Independent movie

Bengali Movie: সাইকেলে চেপে গান শুনিয়ে আইসক্রিম বিক্রি, ‘রোড মুভি’র ধাঁচে নতুন ছবি ‘নিতান্তই সহজ সরল’

মুখ্য ভূমিকায় রয়েছেন প্রদীপ্ত ভট্টাচার্যের ‘বাকিটা ব্যক্তিগত’ খ্যাত অমিত সাহা। তিনি ইতিমধ্যে ‘উরিবাবা’ ওটিটি মঞ্চের একাধিক সিরিজে অভিনয় করে পরিচিতি পেয়েছেন। তাঁর সঙ্গে রয়েছেন হলদিবাড়ি প্রগতি নাট্য সংস্থার অভিনেতা-অভিনেত্রীরা। পরিচালনায় সত্রাবিত পাল। ছবিটি ইতিমধ্যে রাজ্যের বাইরে স্বীকৃতি পেয়েছে।

‘নিতান্তই সহজ সরল’

‘নিতান্তই সহজ সরল’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১৯:০৪
Share: Save:

এক আইসক্রিমওয়ালা। তিস্তা নদীর পাড়ের ছোট শহর হলদিবাড়ির রাস্তায় রাস্তায় আইসক্রিম বিক্রি করে সে। ‘আইসক্রিম নেবে গো?’ বলে হাঁক পাড়ে না। বরং ‘বাদামকাকু’র মতোই নতুন আদবকায়দা শিখেছে। সাইকেলে বাঁধা মাইকে স্থানীয় গান চালিয়ে খদ্দের টানে লোকটি। এক সরল মানুষের সহজ আখ্যান। এ ভাবেই তৈরি হয় 'নিতান্তই সহজ সরল'। ‘ডার্ক কমেডি’র সঙ্গে মিশে গিয়েছে ‘রোড-মুভি’র আমেজ। অর্থাৎ চরিত্রটির সরণ আছে। চরিত্রটি থেমে থাকছে না। তিস্তা নদীর পাড় ধরে তার চলতে থাকা, আইসক্রিম বিক্রি করা, গান শোনানো, এই নিয়েই আবর্তিত হবে ছবির গল্প।

মুখ্য ভূমিকায় রয়েছেন প্রদীপ্ত ভট্টাচার্যের ‘বাকিটা ব্যক্তিগত’ খ্যাত অমিত সাহা। তিনি ইতিমধ্যে ‘উরিবাবা’ ওটিটি মঞ্চের একাধিক সিরিজে অভিনয় করে পরিচিতি পেয়েছেন। ইন্ডাস্ট্রির একাধিক জনপ্রিয় ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সেই অমিত এ বার মুখ্য চরিত্রে। বারে সেই অমিত তাঁর সঙ্গে রয়েছেন হলদিবাড়ি প্রগতি নাট্য সংস্থার অভিনেতা-অভিনেত্রীরা। পরিচালনায় সত্রাবিত পাল। কাহিনি লিখেছেন সত্রাবিত এবং কমলেশ রায়। নিমাই শাসমলের প্রযোজনা সংস্থা ‘রিফ্লেকশন মিডিয়া’র ছাতার তলায় তৈরি এই ছবি ইতিমধ্যে রাজ্যের বাইরে স্বীকৃতি পেয়েছে। ভারতীয় চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এই ছবি।

আগামী ২৭ মার্চ কলকাতার সত্যজিৎ রায় অডিটোরিয়ামে দেখানো হবে। ফোরাম ফর ফিল্ম স্টাডিজ অ্যান্ড অ্যালায়েড আর্টসের ১১তম চলচ্চিত্র উৎসবে মোট ২০টি ছবি দেখানো হবে। তারই মধ্যে ভারতীয় ভাষার দু’টি ছবি বাছাই করা হয়েছে। একটি কেরলের ছবি। অন্যটি ‘নিতান্তই সহজ সরল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Independent movie Bengali Film Industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE