Advertisement
০৮ অক্টোবর ২০২২
Saswata Chatterjee

Mahabharata Murders: সমকালীন দৃষ্টিতে মহাভারতের গল্প নিয়ে আসছে ‘মহাভারত মার্ডার্স’

সৌমিক জানালেন, অর্ণব রায়ের লেখা থেকে তাঁরা এই সিরিজ়টি নির্মাণ করছেন। পুরাণের নির্যাস নিলেও আদতে এটি থ্রিলার সিরিজ়।

শাশ্বত, প্রিয়াঙ্কা ও অর্জুন

শাশ্বত, প্রিয়াঙ্কা ও অর্জুন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ০৭:৩৩
Share: Save:

এর আগেও ‘মহাভারত’কে পর্দায় নিয়ে আসার প্রচেষ্টা হয়েছে, কিন্তু সেগুলো বাস্তবায়িত হয়নি। এ বার ওয়েব প্ল্যাটফর্মে সমকালীন দৃষ্টিভঙ্গিতে ‘মহাভারত’-এর গল্প বলা হবে। হইচই তাদের সিজ়ন ফাইভে নিয়ে আসছে ওয়েব সিরিজ় ‘মহাভারত মার্ডার্স’, পরিচালনায় সৌমিক হালদার। সিনেম্যাটোগ্রাফার হিসেবেই সৌমিকের পরিচিতি বেশি। তবে ওয়েব সিরিজ় ‘ব্যোমকেশ’ দিয়ে পরিচালনায় তাঁর হাতেখড়ি হয়ে গিয়েছে। এই সিরিজ়ের মুখ্যচরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার এবং অর্জুন চক্রবর্তীকে।

সৌমিক জানালেন, অর্ণব রায়ের লেখা থেকে তাঁরা এই সিরিজ়টি নির্মাণ করছেন। পুরাণের নির্যাস নিলেও আদতে এটি থ্রিলার সিরিজ়। সেখানে দেখানো হচ্ছে বর্তমান সময়ে দুর্যোধনের আবির্ভাব হয়েছে, যে প্রতিশোধের উদ্দেশ্যে একের পর এক খুন করে চলেছে। প্রতিশোধ নেওয়ার জন্যই সে খুঁজে চলে দ্রৌপদী এবং পঞ্চপাণ্ডবকে। ‘‘একেবারেই আধুনিক দৃষ্টিভঙ্গিতে বিষয়টা দেখানো হবে। ‘মহাভারত’-এর আদলে চরিত্রগুলো তৈরি করা হয়েছে। দর্শক দেখার সময়ে বুঝতে পারবেন, কে কোন চরিত্রে,’’ মন্তব্য সৌমিকের।

সিরিজ়ে প্রিয়াঙ্কা পুলিশ অফিসারের ভূমিকায়, যে সিরিয়াল কিলিংয়ের কেসটির তদন্ত করে। তাঁর চরিত্রের নাম রুকসানা। শাশ্বতকে দেখা যাবে এক রাজনৈতিক নেতা পবিত্র চট্টোপাধ্যায়ের চরিত্রে। অর্জুন রয়েছেন একেবারেই মলাট চরিত্রে। এ ছাড়া রাজদীপ গুপ্ত, ঋষভ বসুও রয়েছেন সিরিজ়ে। অক্টোবরের শেষ থেকেই শুটিং শুরু করার পরিকল্পনা নির্মাতাদের।

হইচই সিজ়ন ফাইভে বেশ কিছু নতুন সিরিজ়ের ঘোষণা হয়েছে। তার মধ্যে রয়েছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস আধারে সমকালীন সিরিজ় ‘শ্রীকান্ত’, গোয়েন্দা স্বপনকুমারের কাহিনি অবলম্বনে ‘বটতলার গোয়েন্দা’, যেটি পরিচালনা করবেন অনির্বাণ ভট্টাচার্য। ভারতের প্রথম মহিলা সিরিয়াল কিলার ত্রৈলোক্যকে নিয়েও সিরিজ় তৈরি হবে। প্রসঙ্গত, এই বিষয়টি নিয়ে অন্য একটি ওয়েব প্ল্যাটফর্মে সিরি‌জ় করার কথা অরিন্দম শীলের। সেই প্রজেক্টের প্রি-প্রোডাকশন চলছে। একই কনসেপ্ট নিয়ে টানাটানি নতুন নয়। যেমন ফেলুদা নিয়ে একাধিক সিরিজ় হচ্ছে, আবার সিনেমার পরিকল্পনাও রয়েছে। আগামী বছর হইচই প্ল্যাটফর্মের জন্য ফেলুদা করবেন সৃজিত মুখোপাধ্যায়, যেখানে টোটা রায়চৌধুরী নামভূমিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.