Advertisement
০৩ মে ২০২৪
Shoaib Akhtar

‘গ্যাংস্টার’-এ কঙ্গনার বিপরীতে নায়ক হতেন শোয়েব আখতার! কেন দেখা গেল না তাঁকে?

সাইনি আহুজা, ইমরান হাশমি অভিনীত ‘গ্যাংস্টার’-ই নয় শুধু, বলিউডের আরও অনেক ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন শোয়েব। তবে এ নিয়ে তাঁর কোনও আক্ষেপ নেই।

Not Just Lead Role In Gangster, Shoaib Akhtar Was Offered Many Bollywood Films But He Rejected Them

প্রযোজক মুকেশ ভট্ট নিশ্চিত ছিলেন যে, শোয়েব তাঁর প্রস্তাব ফেরাতে পারবেন না। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৭
Share: Save:

মাঠে ব্যাটসম্যানদের ত্রাস ছিলেন তিনি। বল হাতে ছুটে এলে হাঁটু কাঁপত অনেকেরই। সেই পাকিস্তানি জোরে বোলার কাঁপিয়ে দিতে পারতেন বড় পর্দাও। কঙ্গনা রানাউতের বিপরীতে নায়কের ভূমিকায় দেখা যেতে পারত তাঁকে। কী ভাবে? পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার, অধুনা ধারাভাষ্যকার শোয়েব আখতার ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড ছবি ‘গ্যাংস্টার’-এ নায়কের চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছিলেন। অনুরাগ বসু পরিচালিত এই ছবিতেই আত্মপ্রকাশ করেছিলেন অভিনেত্রী কঙ্গনা।

প্রযোজক মুকেশ ভট্ট নিশ্চিত ছিলেন যে, শোয়েব তাঁর প্রস্তাব ফেরাতে পারবেন না। এমনকি, শোয়েবকে চিত্রনাট্য শোনাতে তিনি পাকিস্তানে উড়েও গিয়েছিলেন। কিন্তু মহেশের পরিকল্পনা সফল হয়নি। শোয়েব তাঁর প্রস্তাব গ্রহণ করেননি। এক সময় বিবিসি-কে প্রত্যয়ী মুকেশ বলেছিলেন, “এক বার গল্পটা শুনলে শোয়েব আমার প্রস্তাব প্রত্যাখ্যান করতে পারবে না।”

২০১১ সাল। আত্মজীবনী ‘কন্ট্রোভার্শিয়ালি ইওরস্’-এ শোয়েব লিখেছিলেন, “যত দূর মনে পড়ে পাকিস্তানের পরিচিত অভিনেত্রী মীরা ২০০৫ সালে আমায় বলে যে, বলিউডের প্রশংসাধন্য পরিচালক মুকেশ ভট্ট আমার সঙ্গে দেখা করতে চান। আমি করাচিতে একটি ক্রিকেট ক্যাম্পে গিয়েছিলাম, সেখানেই মুকেশ চিত্রনাট্য নিয়ে উড়ে আসেন। মুকেশ চেয়েছিলেন, আমি এই ছবিতে অভিনয় করি। আমিও উত্তেজিত ছিলাম। চিত্রনাট্য খুব ভাল ছিল। কিন্তু কিছু কারণে আমি প্রস্তাবটা গ্রহণ করতে পারিনি।” এই প্রস্তাব আসার পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাঁকে নিষিদ্ধ করে দেওয়ার হুমকি দিয়েছিল বলে জানান শোয়েব। তাঁর চারপাশের লোকজনও ছবি করার প্রস্তাবে সহমত হতে পারেননি। একসঙ্গে দুটো পেশা বজায় রাখা সম্ভব নয়— উপদেশ দিয়েছিলেন তাঁরা। শোয়েবের কথায়, “আমিও মানুষের মনে এই ধারণা ঢুকিয়ে দিতে চাইনি যে, আমি ক্রিকেটার হিসাবে মনোযোগী নই।”

সাইনি আহুজা, ইমরান হাশমি অভিনীত ‘গ্যাংস্টার’-ই নয়, বলিউডের আরও অনেক ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন শোয়েব। তবে, এ নিয়ে তাঁর কোনও আক্ষেপ নেই বলেও জানিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE