Advertisement
০২ মে ২০২৪
Bollywood Gossip

‘ফ্যামিলি ওম্যান’ হতে গিয়ে শাহরুখের ছবি হাতছাড়া! কোন নায়িকা ‘না’ বলায় ‘জওয়ান’-প্রাপ্তি নয়নতারার?

এক দিকে শাহরুখ খানের সঙ্গে জুটি বাঁধার সুযোগ, অন্য দিকে বলিউডে অভিষেকের হাতছানি। ‘জওয়ান’-এর মাধ্যমে এক ঢিলে দুই পাখি মেরেছেন দক্ষিণী তারকা অভিনেত্রী নয়নতারা।

Not Nayanthara but another South Indian actress was the first choice for Jawan

(বাঁ দিকে) শাহরুখ খান। নয়নতারা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০৮
Share: Save:

বলিউডে এখন ‘জওয়ান’ জমানা। গত ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরেই দর্শক ও অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে শাহরুখ খানের এই ছবি। ‘পাঠান’-এর পর ফের এই ছবিতে ‘অ্যাকশন হিরো’-র অবতারে ধরা দিয়েছেন বলিউডের বাদশা। শুধু তাই-ই নয়, ছবিতে একাধিক ‘লুক’ রয়েছে শাহরুখের, যা দর্শক ও অনুরাগীদের উন্মাদনা আরও বাড়িয়ে দিয়েছে। তবে শুধু শাহরুখ নন, ‘জওয়ান’-এর অন্যতম আকর্ষণ দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। অ্যাটলি পরিচালিত এই ছবির মাধ্যমেই বলিউডে অভিষেক হয়েছে তাঁর। বলিউডের প্রথম ছবিতেই শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছেন নয়নতারা। তবে অন্দরের খবর, ‘জওয়ান’ ছবিতে নায়িকা হিসাবে অ্যাটলির প্রথম পছন্দ ছিলেন অন্য এক দক্ষিণী অভিনেত্রী। তিনি ছবির প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পরেই নয়নতারার কাছে ছবির প্রস্তাব রাখেন পরিচালক। কে সেই নায়িকা, যিনি শাহরুখের সঙ্গে কাজ করার সুযোগ হাতছাড়া করেছিলেন?

শোনা যায়, ‘জওয়ান’ ছবির জন্য প্রাথমিক ভাবে নায়িকা হিসাবে সামান্থা রুথ প্রভুকে পছন্দ করেছিলেন অ্যাটলি। ২০১৯ সালে সামান্থার কাছে ছবির প্রস্তাব রাখেন পরিচালক। সেই সময় নাকি ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর কাজে ব্যস্ত ছিলেন অভিনেত্রী। সিরিজ়ের কাজ শেষ করে প্রাক্তন স্বামী নাগা চৈতন্যের সঙ্গে সংসারে মন দেওয়ার পরিকল্পনা ছিল সামান্থার। এমনকি কানাঘুষো, সন্তান নিয়েও ভাবনাচিন্তা ছিল সামান্থার। সেই কারণেই নাকি শাহরুখের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েও সেই প্রস্তাব ফিরিয়ে দিতে দ্বিধা করেননি ‘খুশি’ ছবির নায়িকা। সামান্থা ‘জওয়ান’-এর জন্য না বলার পরে নাকি নয়নতারার কাছে ছবির প্রস্তাব নিয়ে যান অ্যাটলি।

Samantha Ruth Prabhu

সামান্থা রুথ প্রভু। ছবি: সংগৃহীত।

সামান্থার সঙ্গে জুটি বেঁধে একাধিক হিট ছবি বানিয়েছেন অ্যাটলি। ২০১৬ সালে অ্যাটলি পরিচালিত ‘থেরি’ ছবিতে থলপতি বিজয়ের বিপরীতে অভিনয় করেছিলেন সামান্থা। অ্যাটলির ‘মেরসল’ ছবিতেও নিত্যা মেনন ও কাজল আগরওয়ালের সঙ্গে কাজ করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE