Advertisement
০২ মে ২০২৪
Nusrat faria

‘কলকাতার পরিচালকারা ভাবেন কিন্তু,বাংলাদেশের পরিচালকরা একটু কম ভাবেন', আক্ষেপ নুসরত ফারিয়ার

আট বছরের কেরিয়ারে তাঁর কাজের সংখ্যা বাংলাদেশের তুলনায় কলকাতায় বেশি। কেন নিজের দেশেই কম কাজ পাচ্ছেন? মুখ খুললেন অভিনেত্রী।

অভিনেত্রী নুসরত ফারিয়া।

অভিনেত্রী নুসরত ফারিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৩
Share: Save:

২০১৫ সালে চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেন নুসরত ফারিয়া। প্রায় আট বছরের কেরিয়ার তাঁর। শুরুটা বাংলাদেশ থেকে হলেও কলকাতায় তাঁর কাজের বহর অনেক বেশি। তাঁর শেষ ছবি ছিল ‘আবার বিবাহ অভিযান’। এ ছাড়াও সদ্য মুক্তিপ্রাপ্ত ‘আবার প্রলয়’ সিরিজ়ে তাঁকে একটি আইটেম নম্বরে দেখা গিয়েছে। খুব শীঘ্রই বাবা যাদবের ছবিতে দেখা যাবে নুসরতকে। তবে বাংলাদেশে যে একেবারেই কাজ করছেন না, তেমনটা নয়। বাংলাদেশের চর্চিত ছবি ‘সুড়ঙ্গ’-তে ‘ও ট্যাকা তুই কলিজা আর জান’-এ আইটেম নম্বরে সাড়া ফেলে দিয়েছেন তিনি। এ ছাড়াও ‘পাতালঘর’ নামক একটি ওয়েব সিরিজ় মুক্তি পেয়েছে অভিনেত্রীর। তবু যেন নিজের দেশ নিয়ে আক্ষেপ মিটছে না ফারিয়ার।

বাংলাদেশের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী ফারিয়া বলেন, ‘‘বাংলাদেশের পরিচালকরা আমাকে নিয়ে ভাবেন কম। তাঁরা হয়তো মনে করেন, ও আচ্ছা, সে খুব সুন্দরী। তাকে হয়তো ভাঙা যাবে না। তবে কলকাতার পরিচালকরা অনেক ধরনের চরিত্রের জন্য ভাবেন। আমার মনে হয়, নুর ইমরান মিঠু অবশ্য ‘পাতালঘর’-এ সেই ধারণা ভেঙেছেন। আমি যে রকম ভালোবাসা ‘পাতালঘর’ থেকে পেয়েছি বা সাড়া পেয়েছি, সেটা আসলেই অন্য রকম।’’

এই মুহূর্তে কর্মক্ষেত্রে একটি সু্ন্দর সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। পুজোতে কলকাতায় মুক্তি পাবে ‘রকস্টার’ ছবিটি। এ ছাড়াও শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব’ ছবিটি মুক্তি পাবে চলতি বছরেই। নুসরতের কথায়, ‘‘আমি আমার এ সময়টা উপভোগ করছি। অনেক বছর ধরেই এ রকম পরিকল্পনা মাফিক কাজ করতে চাইছিলাম। আমার মনে হয়, একজন অভিনেত্রীর সঠিক ভাবে প্রতিষ্ঠিত হওয়ার জন্য যে ধরনের কাজ দরকার কেরিয়ারে, এখন আমি পাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nusrat faria Bangladeshi Actress Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE