• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহালয়ায় দুর্গা সাজের লুক নিয়ে কটূক্তির মুখে নুসরত

nusrat jahan
অন্য ধর্মের মেয়ে হয়ে দুর্গার সাজ? এমনই কটূক্তি করা হয়েছে সাংসদ-অভিনেত্রী নুসরতকে।

লন্ডনে রবিবার উড়ে গিয়েছেন তিনি। সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান। আগামী ছবি ‘স্বস্তিক সংকেত’-এর শুটে। কিন্তু শান্তিতে শুট করার জো নেই! মহালয়ার দিন তাঁর দুর্গা সাজের লুক নিয়ে নায়িকা ইনস্টায় ট্রোলড হচ্ছেন!

হাতে ত্রিশূল। নাকে বড় নথ। জমকালো লাল শাড়িতে মা দুর্গার শক্তিকে এক ভিডিয়ো শুটের মাধ্যমে তুলে ধরেছিলেন নুসরত। নেটাগরিকদের একাংশ যেমন তাঁর প্রশংশায় পঞ্চমুখ, তেমনই আর এক অংশ ‘নুসরত জাহান’–এর দুর্গা সাজ নিয়ে তীব্র আপত্তি তুলেছেন। কেউ লিখেছেন, “নাম-টা নুসরত জাহান না রেখে এখন থেকে নুসু দাস/ঘোষ/সেন রাখুন।” কারও মতে, “তোর মরণের সময় হয়ে এসেছে… নিজের শরীর ঢেকে রাখ। মুসলিম মেয়ে হয়ে দুর্গার সাজ?” কেউ বলছেন, “মুসলিম হয়েও হাতে ত্রিশূল কেন?” আবার কেউ লিখেছেন, “আপনি হিন্দু নাকি মুসলিম তাই বুঝতে পারি না।”

আনন্দবাজার ডিজিটালকে নুসরত জানিয়েছেন, “এই হুমকির পরোয়া করি না। ছোট থেকে শিখেছি সব ধর্মকে সম্মান করতে। ধর্ম মানে মিলনক্ষেত্র। আমাদের দেশ সর্ব ধর্ম সমন্বয়ের দেশ। মানুষের জন্য কাজ করছি। এই সব মন্তব্য নিয়ে মাথা ঘামাবার সময় নেই।’’

আরও পড়ুন:বিদ্যাসাগর, মাইকেলের হাত ধরে এক সুরে অনুপম-অনির্বাণ

নুসরত উপোস করে অষ্টমীর অঞ্জলি বহু বছর ধরেই দিচ্ছেন। এ ছাড়াও তাঁর বাড়িতে গণেশ পুজো থেকে জন্মাষ্টমীর পুজো, দেওয়ালির বিশেষ পুজো হয়।  অন্য দিকে, ইদ পালন করেন তিনি। পুজো, বড়দিন কিংবা ইদে দুঃস্থদের হাতে নতুন পোশাক তুলে দিতে তিনি ভোলেন না। তিনি মনে করেন সবার মুখে হাসি ফোটাতে না পারলে আর উৎসবের আনন্দ কোথায়!

আরও পড়ুন:কর্ণদের পার্টি নিয়ে তদন্ত নয়, জানাল এনসিবি ​

‘এসওএস কলকাতা’র শুট শেষ। দিন দুই বিশ্রাম নিয়েই লন্ডনে উড়ে গেলেন সাংসদ-অভিনেত্রী নুসরত। রবিবার সকালে ফাঁকা বিমানবন্দরে নায়িকার এয়ারপোর্ট লুক ছিল ‘জবরদস্ত’। গাঢ় আসমানি নীলে হলুদ কালো মোটিফের শার্ট, বেলবটম। কাঁধে ম্যাচিং ট্রান্সপারেন্ট হলুদ ব্যাগ। নুসরতের সঙ্গে এই ছবিতে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, গৌরব চক্রবর্তী। এই ছবিই প্রথম নুসরত-গৌরব জুটি উপহার দিতে চলেছে দর্শকদের। রুদ্রাণী ও প্রিয়মের চরিত্রে দেখা যাবে তাঁদের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন