Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Nusrat Jahan: কাজে ফিরছেন ঈশান-জননী, সুদেষ্ণা-অভিজিতের ছবিতে প্রথম বার সোহম-নুসরত জুটি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ সেপ্টেম্বর ২০২১ ১২:০৯
কাজে ফিরছেন নুসরত

কাজে ফিরছেন নুসরত

অক্টোবরে কাজে ফিরছেন নুসরত জাহান। পরিচালক সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহর আগামী ছবি ‘জয় কালী কলকাত্তেওয়ালি’তে ‘রাকা’ চরিত্রে দেখা যাবে তাঁকে। প্রথম দিনের শ্যুটিং হবে রাজারহাটে। আনন্দবাজার অনলাইনকে সুদেষ্ণা জানিয়েছেন, ‘‘নুসরতের কাছে একটু ভয়ে ভয়েই গিয়েছিলাম। ছেলেকে রেখে এখন কাজ করতে পারবে কিনা বা শারীরিক ভাবে কতটা তরতাজা, এই নিয়ে দ্বিধা ছিলই। কিন্তু সামনাসামনি দেখে অবাক হয়েছি। মাত্র এক মাসে প্রায় আগের মতোই ছিপছিপে তিনি!’’ পরিচালকের আরও দাবি, ঠিক দশভূজার মতোই একসঙ্গে ছেলে, নিজের পেশা, সংসার সব সামলাচ্ছেন।

নতুন ছবিকে ঘিরে আরও চমক ছড়িয়ে। নুসরতের বিপরীতে দেখা যাবে সোহম চক্রবর্তীকে। সোহম-নুসরত এর আগে রবি কিনাগি পরিচালিত ‘জামাই ৪২০’ ছবিতে পর্দা ভাগ করে নিলেও সম্ভবত প্রথম জুটি বাঁধছেন সুদেষ্ণা-অভিজিতের ছবিতে। রাজনীতির দুনিয়াতেও মিল রয়েছে তাঁদের। নুসরত, সোহম যথাক্রমে শাসকদলের সাংসদ, বিধায়ক।

নুসরতের ছবির তালিকা বলছে ২০১৮ থেকে সচেতন ভাবেই বেছে বেছে অন্য ধারার ছবি করছেন ঈশান-জননী। তালিকায় রয়েছে, ‘ক্রিসক্রস’, ‘অসুর’, ‘এসওএস কলকাতা’, ‘ডিকশনারি’র মতো ছবি। সুদেষ্ণার দাবি, ‘রাকা’ও তথাকথিত নায়িকাসুলভ চরিত্র নয়। এখানে নুসরত এই প্রজন্মের প্রতিনিধি। যে একা থাকে। নাচ শিখিয়ে উপার্জন করে। ছবির নায়ক সোহমকে ঠিক পথের দিশা দেখায়। এর জন্য তাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হবে। লড়াই করতে হবে। নুসরত কি তা হলে অ্যাকশনেও অংশ নেবেন? পরিচালক জানিয়েছেন, সরাসরি অ্যাকশন না করলেও চুপচাপ বসে থাকবেন না অভিনেত্রী। দরকারে নিজেকে নিজেই রক্ষা করে নেবেন। কেমন চেহারা হবে ‘এসওএস কলকাতা’র ‘আমান্ডা’র? আধুনিক কিন্তু উগ্র নয়, দাবি সুদেষ্ণার। তাকে স্কার্ট-স্প্যাগেটি বা কুর্তা-ট্রাউজারে দেখা যাবে। সারা ছবিতেই হাল্কা সাজ থাকবে নুসরতের। যাতে একইসঙ্গে স্নিগ্ধ অথচ সুন্দর দেখতে লাগে রাকাকে।

Advertisement

সুদেষ্ণা-অভিজিতের ছবিতে সম্পর্ক আর রহস্য-রোমাঞ্চ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পরিচালক জানিয়েছেন, আগামী ছবিও তার ব্যতিক্রম নয়। এই প্রজন্মের তিন বন্ধু অনীশ, সুজয় ও মিলি কাজের অভাবে পকেটমারিতে হাত পাকাবে। এর মধ্যে হঠাৎই শহরের বুক থেকে উধাও হয়ে যায় এক কালীমূর্তি। সেই ঘটনাকে ঘিরেই গল্প এগোবে। কী ভাবে অনীশের জীবনে রাকা আসবে সেটাও গল্পের আরও একটি মোড়। অনীশের চরিত্রে দেখা যাবে সোহমকে। এ ছাড়াও থাকছেন, কাঞ্চন মল্লিক, সুস্মিতা চট্টোপাধ্যায়, সোমরাজ মাইতি, অনির্বাণ চক্রবর্তী, সুদীপ মুখোপাধ্যায়, প্রিয়াঙ্কা রতি পাল, সুমিত সমাদ্দার, বুদ্ধদেব ভট্টাচার্য এবং চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত। ছবির চিত্রনাট্যও লিখেছেন পদ্মনাভ। গানের দায়িত্বে স্যাভি। একটি গান গেয়েছেন অর্ক মুখোপাধ্যায়। এ ছাড়াও শোনা যাবে, আকৃতি কক্কর, আরমান মালিক, নিকিতা গাঁধী, নাকাজ আলির কণ্ঠ। ‘জয় কালী কলকাত্তেওয়ালি’ সম্ভবত আগামী বছর মুক্তি পাবে।

আরও পড়ুন

Advertisement