‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকে অন্যতম চরিত্র অন্নদাসুন্দরী। অন্নদার নামভূমিকায় রুশা চট্টোপাধ্যায়। অন্নদা কে? বামাক্ষ্যাপার সঙ্গে তাঁর সম্পর্কই বা কী?

ধারাবাহিকের স্ক্রিপ্ট রাইটার ঋতম ঘোষাল সম্পর্কটা বুঝিয়ে দিলেন, “বামার প্রতি অন্নদা ভীষণ স্নেহপ্রবণ। বামাকে অন্নদা ছোট ভাইয়ের মতো দেখতেন, বলা যায় আপন সন্তানের মতো ভালবাসতেন। অন্নদা গ্রামের এক সম্ভ্রান্ত ব্রাহ্মণ বংশের মেয়ে। বামার বাবাকে দশ গাঁয়ের লোক চিনত, কারণ তিনি বেহালা বাজিয়ে পালা গান এবং তারা মায়ের গান করতেন। সেই সূত্র ধরেই অন্নদা ও বামার পরিবারের সখ্য গড়ে ওঠে।”

অন্নদার সঙ্গে ছোট বামার দিদি-ভাই সম্পর্ক ইতিমধ্যেই দর্শক-পরিচিতি পেয়েছে। কিন্তু শুটিংয়ের অবসরে কী করেন গল্পের দিদি ও ভাই?

আরও পড়ুন, ঋষি কি ক্যানসারে আক্রান্ত? ‘কণ্ঠ’র ট্রেলার শেয়ারে ফের জল্পনা

অন্নদাদিদি বললেন, “যে রকম শ্রীরামকৃষ্ণ ও রাসমণির সম্পর্ক, সে রকম সম্পর্ক অন্নদাসুন্দরী ও বামাক্ষ্যাপার। ছোট বামার সঙ্গে কাজ করছি। খুব কিউট...এত ভাল লাগে! খুব ভাল অভিনয় করে। ভাইবোনরা যেমন খুনসুটি করে আমরাও করি। সকালবেলা দেখা হলেই ‘গুড মর্নিং’ না বলে পরস্পরকে বলি ‘জয় মা তারা’। শুটিংয়ের ফাঁকে আমার ফোনে ইউটিউবে দু’জনে বাহুবলী দেখি। ফাইট সিকোয়েন্সগুলো দেখতে ও খুব ভালবাসে। সুপার ওম্যানকে ওর গার্লফ্রেন্ড বানিয়ে দিয়েছি... (মজা পেয়ে হাসছেন)...ছোট তো, গার্লফ্রেন্ডের কথা শুনেই খুব রেগে যায় (ব্যাপারটা ভেবে হাসি থামতেই চায় না)।”

সুপার ওম্যান তা হলে গার্লফ্রেন্ড? ছোট বামা সার্বিক পাল আঁতকে উঠলেন, “এহে! সবাই জেনে গেছে! এ সব বলতে নেই। সব কিছু বলা যাবে না।”

আরও পড়ুন, মা হবেন কবে? দীপিকা বললেন...

অন্নদাদিদির সঙ্গে শুটের ফাঁকে কী হয়? ছোট বামা একটু লজ্জা পেলেন, “দিদির মেকআপ হয়ে গেলে তো আমি কিছু করি না...যা করি সবই তো ‘বড় মায়ের’ ইচ্ছে (মজা করে হাসি)...বড় মা মানে তারা মা...মেকআপের আগে অন্নদা দিদির সঙ্গে দেখা হয়ে গেলে পোশাক ধরে টানি, জড়িয়ে ধরি, যখন বসে থাকে পিছন থেকে গিয়ে দু’হাত দিয়ে চোখ বন্ধ করে দিই। দিদিও আমার চুল ধরে টানে...আমার তো বড় চুল...দিদির খুব সুবিধা হয়।”

খুনসুটির কথা মনে করে হেসে গড়িয়ে পড়েন ছোট বামা।

দিদির সঙ্গে তাঁর দৃশ্য কমে গেছে। দিদি চলে গেছে শ্বশুরবাড়ি। ছোট বামা তাকিয়ে আছে কবে আবার অন্নদাদিদির সঙ্গে শুটিং হবে। আবার কবে হবে শুটের ফাঁকে খুনসুটি?

(টলিউডের প্রেম, টলিউডের বক্স অফিস, বাংলা সিরিয়ালের মা-বউমার তরজা -বিনোদনের সব খবর আমাদের বিনোদন বিভাগে।)