Advertisement
২৬ এপ্রিল ২০২৪
irrfan khan

Irrfan Khan: ইরফানের গায়ের গন্ধ মেরুপ্রভায় মিশে, পিতৃহারা বাবিলের স্মৃতিচারণে কাঁদল দুনিয়া

ইরফানের চোখের সামনে দু'হাত মেলে ধরেছিলেন বাবিল। যেতে যেতে ছেলের ভাগ্য গণনা করছিলেন বাবা।

মুহূর্তগুলো আজও সযত্নে আগলে রেখেছেন বাবিল

মুহূর্তগুলো আজও সযত্নে আগলে রেখেছেন বাবিল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৮:৩৯
Share: Save:


জীবনের গ্রাফ ঊর্ধ্ব গগনে রেখেই হঠাৎ খসে গিয়েছিল এক তারা। ক্যানসারে ভুগে ২০২০ সালে মৃত্যু হয়
খ্যাতনামা অভিনেতা ইরফান খানের। সেই শূন্যতা আজও পূরণ হয়নি বলিউডে। তবে ছেলে বাবিল তাঁর বাবার স্মৃতিকে সযত্নে বাঁচিয়ে রেখেছেন।

বাবিল খান হৃদয়গ্রাহী ক্যাপশন সহ তাঁর বাবার ছবি পোস্ট করে চলেন। ২৯ এপ্রিল ইরফান খানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে সকলকে কাঁদিয়ে দিল বাবিলের লেখা। কী লিখেছিলেন বাবিল? সে চিঠি না পড়লেই নয়।

সে বার বাবা-ছেলেতে চলেছিলেন নরওয়ের পথে। রাতের আকাশে আলোর নাচন দেখতে। দুটিতে বুঁদ হয়ে ছিলেন স্বপ্নে। মেরুপ্রভার দেশে মিলেমিশে এক হয়ে গিয়েছিল ইরফানের গায়ের গন্ধ, যা কেবল বাবিলের নাকে লেগে আছে। তিনি লিখেছেন সেই স্মৃতির কথা, যখন ইরফানের সামনে তাঁর দু'হাতের তালু প্রসারিত। যেতে যেতে ছেলের ভাগ্য গণনা করছিলেন বাবা। কী ছিল ভাগ্যে তখন তো জানতেন না। উপভোগ করেছেন সবটাই। সে সময় মজা করে নাকে একবার চিমটিও কেটেছিলেন ইরফান। মুহূর্তগুলো আজও সযত্নে আগলে রেখেছেন বাবিল।

এর পরই প্রয়াত ইরফানের উদ্দেশ্যে লেখা কবিতাটি নিবেদন করেন বাবিল। যেন বাবার গোরস্থানে ছেলের সংযোজিত এপিটাফ!

পোস্ট পড়ে মনে হয় অভিনেতার আত্মার শান্তির উদ্দেশ্যে উপাসনা চলছে। যাতে ভক্তরাও সামিল হন। তারকাকে স্মরণ করতে বাবিলের পোস্টের নিচে মন্তব্য উপচে পড়ে। এক জন লিখেছেন, 'প্রতিটি শব্দের সঙ্গে একাত্ম হয়ে শিল্পীকে অনুভব করলাম।' আর এক জন মন্তব্য করেছেন, 'চোখে জল এসে গেল।' আবার কেউ বললেন, 'আমি নিশ্চিত যে তোমার বাবা এটা পড়ছেন এবং তোমার দিকে তাকিয়ে হাসছেন।'

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

irrfan khan babil khan Memory Death Anniversary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE