Advertisement
১৪ জুলাই ২০২৪
Amitabh Bachchan and Sridevi

শ্রীদেবীকে রাজি করাতে লরি ভর্তি গোলাপ পাঠিয়েছিলেন অমিতাভ! নেপথ্যে কী কারণ?

অভিনেত্রীর জীবনীতে জানা গিয়েছে, অমিতাভ শ্রীদেবীকে গোলাপ পাঠিয়েছিলেন। নেপথ্যে ছিল বিশেষ কারণ। ঘটনাটি জানিয়েছিলেন সরোজ খান।

Once Amitabh Bachchan sent a truck full of roses to Sridevi for a special reason

‘খুদা গওয়াহ্‌’ ছবিতে অমিতাভ এবং শ্রীদেবী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৯:৪৬
Share: Save:

অমিতাভ বচ্চন এবং শ্রীদেবী যত বার পর্দায় একসঙ্গে এসেছেন, অনুরাগীদের মুগ্ধ করেছেন। এই জুটির একসঙ্গে ছবির সংখ্যা কম। কিন্তু তার মধ্যে বেশির ভাগ ছবিই সুপারহিট হয়েছে। সম্প্রতি, শ্রীদেবীর জীবনীগ্রন্থে নতুন একটি তথ্য প্রকাশ্যে এসেছে। অমিতাভ নাকি শ্রীদেবীকে এক বার গোলাপ পাঠিয়েছিলেন। একটা নয়, একটি লরি ভর্তি গোলাপ! কিন্তু কেন? নেপথ্যে রয়েছে এক বিশেষ কারণ।

১৯৯২ সালে মুক্তি পায় অমিতাভ-শ্রীদেবী জুটির ছবি ‘খুদা গওয়াহ্‌’। এই ছবিতে নাকি শুরুতে অভিনয় করতে রাজি ছিলেন না শ্রীদেবী। কিন্তু অমিতাভ নাছোড়বান্দা। অভিনেত্রীকে রাজি করাতে তিনি নাকি এক লরি গোলাপ পাঠিয়েছিলেন। কিন্তু তার পরেও তিনি রাজি হননি। উল্টে অমিতাভকে অন্য শর্ত দিয়েছিলেন শ্রীদেবী। পুরো বিষয়টি খোলসা করেছেন জনপ্রিয় প্রয়াত নৃত্য প্রশিক্ষক সরোজ খান।

Once Amitabh Bachchan sent a truck full of roses to Sridevi for a special reason

ছবির শুটিংয়ের ফাঁকে শ্রীদেবী এবং অমিতাভ। সংগৃহীত।

শ্রীদেবী জানান, তিনি এই ছবিতে অভিনয় করবেন। কিন্তু তাঁকে মা ও মেয়ে এই দ্বৈত চরিত্রেই অভিনয় করতে দিতে হবে। শেষে অমিতাভ ও ছবির পরিচালক মুকুল এস আনন্দ রাজি হন। কারণ, তাঁরা বুঝতে পেরেছিলেন ছবিতে শ্রীদেবীর উপস্থিতি কতটা গুরুত্বপূর্ণ। তার ফলাফলও বক্স অফিসে পাওয়া গিয়েছিল। সেই বছর বক্স অফিসের অন্যতম সফল ছবি হিসেবে উঠে আসে ‘খুদা গওয়াহ্‌’র নাম।

সরোজ জানান, পরিচালক রমেশ সিপ্পি এই জুটিকে মাথায় রেখে ‘রাম কি সীতা শ্যাম কি গীতা’ ছবিতে ভেবেছিলেন। ছবিতে দু’জনের দ্বৈত চরিত্রে অভিনয় করার কথা ছিল। ছবিতে জনপ্রিয় ‘ঝুমা চুম্মা’ গানটিকেও রাকার পরিকল্পনা করা হয়। কিন্তু দুর্ভাগ্যবশত ছবিটি আর বাস্তবায়িত হয়নি। পরে ১৯৯১ সালে অমিতাভ এবং কিমি কাতকার অভিনীত ‘হম’ ছবিতে গানটিকে ব্যবহার করেন পরিচালক মুকুল এস আনন্দ। অমিতাভ এবং শ্রীদেবী জুটিকে দর্শক ‘ইনকিলাব’ ও ‘আখরি রাস্তা’ ছবিতে দেখেছেন। শ্রীদেবী অভিনীত ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে অমিতাভের ক্যামিয়ো ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Sridevi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE