ভাবুন তো, আপনি সচিনের ফ্যান এবং ক্রিকেটও খেলেন। আর আপনার খেলা দেখে হঠাত্ এক দিন স্বয়ং সচিনই আপনাকে শুভেচ্ছা-পত্র পাঠালেন। কেমন লাগবে আপনার? ৩০ জানুয়ারি বলিউড অভিনেতা রণবীর সিংহেরও ঠিক তেমনই অভিজ্ঞতা হয়েছে। বিষয়টা খোলসা করে বলার আগে ‘পদ্মাবত’-এর রণবীরকে নিয়ে একটু আলোচনা প্রয়োজন।

মুক্তির চার দিনের মধ্যেই বক্স অফিস কালেকশনে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে ‘পদ্মাবত’। সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় খিলজি রূপী রণবীর সিংহ ইতিমধ্যেই বাজিমাত করেছেন দর্শকমনে। অনেকেই বলছেন, খিলজির চোখে-মুখে পদ্মিনীর খিদে, রণবীরের থেকে বেশি ভাল আর কেউ দেখাতে পারতেন না! যদিও দ্বিমত থাকতে পারে।

‘পদ্মাবত’ ছবিতে কোনও রাজকীয় গরিমা নেই রণবীরের চরিত্রের। আলাউদ্দিন খিলজির মতো এক জন সুলতানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। যাঁর গদি হাতাতে আপন কাকাকে কোতল করতে গিয়ে হাত কাঁপে না, যিনি কূট রাজনীতিকের মতোই ক্ষমতা দেখান। যাঁর বডি ল্যাঙ্গুয়েজে শুধুই হিমশীতল হিংস্রতা।

‘পদ্মাবত’-এ খিলজির লুকে রণবীর সিংহ। ছবি: ইউটিউবের সৌজন্যে।

আসলে, ‘লুটেরা’, ‘বাজিরাও মস্তানি’-র মাইলস্টোন পেরিয়ে এই ছবিতে রণবীর সিংহ অনেক বেশি অভিনেতা হয়ে উঠেছেন। চরিত্রের জন্য যতটা প্রয়োজন, ঠিক ততখানিই ‘পাশবিক’ হয়েছেন তিনি। যে কারণে এক জন দর্শকের মতোই তা দাগ কেটেছে অমিতাভ বচ্চনের মনে।

আর সচিনের গল্পটার সঙ্গে এখানেই মিল রণবীর সিংহের।

অমিতাভ বচ্চন ফুল ও নিজে হাতে লেখা চিঠি পাঠিয়েছেন রণবীরকে। টুইটারে সেই ছবি পোস্ট করে রণবীর লিখেছেন, ‘আমি আমার অ্যাওয়ার্ড পেয়ে গিয়েছি’। এক কথায় সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে নিজের ‘ফ্যান মোমেন্ট’ এবং অভাবনীয় স্বীকৃতির কথাই শেয়ার করেছেন অভিনেতা।

আগেই, বেশ কয়েকবার নিজেকে অমিতাভ বচ্চনের ‘ডাই হার্ড ফ্যান’ বলে দাবি করেছেন রণবীর। ১১ অক্টোবর বিগ বি’র জন্মদিনে টুইট করেছিলেন, ‘হ্যাপি অমিতাভ বচ্চন ডে টু অল’। আবার অমিতাভ যে দিন রণবীরকে তাঁর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন, সে দিনও তাঁর বক্তব্য ছিল, অমিতাভের কাছ থেকে শুভেচ্ছাবার্তা পাওয়া তিনি বিশ্বাস করতে পারেননি বহুক্ষণ।

যদিও এ বারের চিঠিতে অমিতাভ তাঁকে কী লিখেছেন, তা জানাননি রণবীর। সব মিলিয়ে মনে করা হচ্ছে, ‘পদ্মাবত’-এর খিলজি চরিত্রেরণবীরের অভিনয় দেখে অমিতাভ তাঁর মুগ্ধতা প্রকাশ করেছেন স্বভঙ্গিমায়। বলিউডে নিজের উত্তরসূরিদের ক্ষেত্রে বরাবরই যেমনটা করে থাকেন বিগ বি।

আরও পড়ুন, চার দিনেই বক্স অফিসে সেঞ্চুরি ক্লাবে ‘পদ্মাবত’

আরও পড়ুন, সিনে বিশেষজ্ঞদের মতে ‘পদ্মাবত’ লম্বা রেসের ঘোড়া!

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

‘পদ্মাবত’-এ অভিনয়ের জন্য দীপিকাও ক’দিন আগেই এমন শুভেচ্ছাবার্তা পেয়েছিলেন। শুভেচ্ছা জানিয়েছিলেন তাঁর প্রাক্তন প্রেমিক রণবীর কপূরের বাবা-মা ঋষি ও নীতু কপূর।