Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Pathaan in Pakistan

সেন্সর বোর্ডের তরফে নোটিস, পাকিস্তানে বন্ধ হল ‘পাঠান’-এর বেআইনি প্রদর্শন

নিষেধাজ্ঞা সত্ত্বেও পাকিস্তানে রমরমিয়ে চলছিল ‘পাঠান’। হাউসফুল প্রেক্ষাগৃহ। কিন্তু প্রদর্শন বন্ধের কড়া পদক্ষেপ নিল প্রশাসন।

a still photo of Deepika Padukone and Shan Rukh Khan from the film Pathaan

এ বার ‘পাঠান’-এর বেআইনি প্রদর্শন রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে পাকিস্তানের সেন্সর বোর্ড। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫০
Share: Save:

সারা বিশ্বে ‘পাঠান ঝড়’-এর আঁচ যে পড়শি দেশেও লেগেছিল সে খবর আগেই প্রকাশিত। গত ২৫ জানুয়ারি মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। তার পর থেকেই পাকিস্তানে বেআইনি ভাবে প্রেক্ষাগৃহে ছবির প্রদর্শন শুরু হয়েছে বলে জানা যায়। কিন্তু পাকিস্তানের সেন্সর বোর্ড এবারে সে দেশে ছবিটির বেআইনি প্রদর্শন বন্ধে কড়া পদক্ষেপ নিয়েছে। অন্য ভারতীয় ছবির মতোই পাকিস্তানে মুক্তির ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। তবে প্রতিবেশী দেশে ‘সিন্ধ বোর্ড অফ ফিল্ম সেন্সরস’-এর তরফে সেই নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! নিষেধাজ্ঞাকে এক প্রকার কাঁচকলা দেখিয়ে পাকিস্তানের প্রেক্ষাগৃহে রমরমিয়ে প্রদর্শিত হয়েছে শাহরুখের ছবি। হাউসফুল হয়েছে প্রেক্ষাগৃহ। কিন্তু এবারে ‘পাঠান’-এর প্রদর্শন বন্ধ করে দিল পাকিস্তান সরকার।

সংবাদ সংস্থা জানাচ্ছে, করাচির ডিফেন্স হাউজ়িং অথরিটি-তে চলছিল শাহরুখ অভিনীত এই ছবির প্রদর্শন। টিকিটের মূল্য ধার্য করা হয়েছিল পাকিস্তানি মুদ্রায় ৯০০ টাকা। পাকিস্তানের সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছে, বোর্ডের ছাড়পত্র না পেলে ব্যক্তিগত পরিসরে কোনও ছবির প্রদর্শন বেআইনি। অন্যথায় ৩ বছরের কারাদণ্ড বা ১ লক্ষ টাকা (পাকিস্তানি মুদ্রায়) পর্যন্ত জরিমানা হতে পারে।

পাকিস্তানে ‘পাঠান’-এর প্রদর্শনের আয়োজন করেছিল ‘ফায়ারওয়ার্কস ইভেন্টস’ নামক একটি সংস্থা। জানা গিয়েছে, সেন্সর বোর্ডের তরফে নোটিস পাওয়ার পর তারা এই ছবির প্রদর্শন বন্ধ করেছে।

ভারত-সহ সারা বিশ্বের বক্স অফিসে একের পর এক নজির সৃষ্টি করে চলেছে এই ছবি। দেশের বক্স অফিসে এখনও পর্যন্ত ‘পাঠান’ ৪১৪ কোটি ৫০ লক্ষ টাকার ব্যবসা করেছে। অন্যদিকে, রবিবার পর্যন্ত সারা বিশ্ব জুড়ে ছবিটি মোট ৮৩২ কোটি টাকার ব্যবসা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Bollywood movie Shah Rukh Khan Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE