Advertisement
০২ মে ২০২৪
Yogi Adiyanath

‘শিল্পীদের সম্মান দিতে হবে’, ‘পাঠান’ প্রসঙ্গে মুখ খুললেন যোগী, দিলেন সতর্কবার্তাও

আজকাল কথায় কথায় বলিউডের ছবি ঘিরে বয়কট রব। ‘পাঠান’ মুক্তির আগেও দৃশ্যটা খানিকটা এমনই ছিল। সেই প্রসঙ্গে এই প্রথম মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Picture from pathaan movie on left side up cheif miister yogi adityanath

‘পাঠান’ মুক্তির পর বলিউড বয়কট প্রসঙ্গে মুখ খুললেন যোগী আদিত্যনাথ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৬
Share: Save:

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। নিত্যদিনই নজির গড়ছে এই ছবি। কিন্তু ‘পাঠান’ মুক্তির আগে দৃশ্যটা ছিল একেবারে ভিন্ন। দেশ জুড়ে বয়কটের ডাক। বিতর্ক, বিক্ষোভ কী হয়নি! তবে সব থেকে বেশি যে রাজ্যে এই ছবিকে ঘিরে গেল গেল রব উঠেছিল, সেটি উত্তরপ্রদেশ। ছবির মুক্তির আগে বলিউড তারকারা সমবেত হয়ে বৈঠকে বসেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে। বলিউড-বিরোধী মনোভাব এবং আনুষঙ্গিক ঘৃণার বাতাবরণ থেকে বেরোনোর জন্য কী করণীয় এই বিষয়ে যোগীর মত চান বলি তারকারা। এ বার ‘পাঠান’ ছবি ‘বেশরম রং’ থেকে ‘বলিউড বয়কট’-এর মতো বিষয়ে মুখ খুললেন যোগী আদিত্যনাথ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে উত্তরপ্রদেশের মু্খ্যমন্ত্রী বলেন, ‘‘সিনেমা নির্মাণের সময় পরিচালকদের সচেতন থাকা উচিত।’’ ‘পাঠান’ ছবি ঘিরে বিতর্কের মূল কারণ ছিল এই ছবিতে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি। যা ‘অশ্লীল’ বলেই দাগিয়ে দেন গেরুয়া বাহিনী। অভিনেত্রীর পরনের গেরুয়া পোশাক নাকি হিন্দুদের ভাবাবেগে আঘাত দিয়েছে। যেখান থেকে এত কিছুর সৃষ্টি।

তবে ‘বেশরম রং’ প্রসঙ্গে এড়িয়ে গেলেও বলিউডে বয়কট প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘শিল্পীকে সব সময় সম্মান দেওয়া উচিত। তবে ছবি নির্মাণের প্রযোজক পরিচালকদেরও সাবধানী হওয়া কাম্য। এমন কোনও ছবি বা দৃশ্য ব্যবহার করা উচিত নয়, যা সাধারণ মানুষের ভাবাবেগে আঘাত করে।’’

পাশাপাশি তিনি এ-ও জানান, উত্তরপ্রদেশের ছবি নির্মানের ক্ষেত্রে বেশ কিছু নয়া নির্দেশিকা আনতে চলেছে যোগী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE