Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pankaj Tripathi

Pankaj Tripathi: ঠা ঠা রোদ কিংবা বৃষ্টি, শ্যুটিংয়ের সময় কখনও পিছননি পঙ্কজ

প্রতিকূলতা থাকবেই। তাই বলে কাজ হবে না? অভিনয় জীবনে তাঁর জন্য কোনওদিন শ্যুটিং পিছিয়ে যায়নি, গর্ব করে বললেন পঙ্কজ।

 জীবনে ভারসাম্য রেখে চলায় অভ্যস্ত পঙ্কজ

জীবনে ভারসাম্য রেখে চলায় অভ্যস্ত পঙ্কজ

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২২ ২৩:৩৩
Share: Save:

আবহাওয়া যেমনই হোক, কাজ পিছনোর প্রশ্নই আসে না। এমনটাই মনে করেন বর্ষীয়ান অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। বরাবর সাদামাটা জীবনে অভ্যস্ত অভিনেতা কাজের বিষয়ে কোনওদিন কসুর করেননি।

এক সাক্ষাৎকারে পঙ্কজ জানান, ঠা ঠা রোদ, কিংবা তুমুল বৃষ্টি মাথায়ও ঠিক সময় শ্যুটিং স্পটে এসে পৌঁছেছেন তিনি। জীবনে ভারসাম্য রেখে চলায় অভ্যস্ত তিনি। তাঁর মগজ সব সময় ঠান্ডা।

সম্প্রতি ফুকরে তৃতীয় কিস্তির শ্যুটিং হয়েছে দিল্লিতে। প্রবল গরম। রাস্তায় বেরনো যাচ্ছিল না। তার মধ্যে জঙ্গলে গিয়ে শ্যুটিং করে এসেছেন পঙ্কজ।

'মির্জাপুর' অভিনেতার কথায়, ‘‘আমরা চিরাচরিত প্রথা মেনে কাজ করি। যতটা সম্ভব গলা ভেজাই জল খেয়ে খেয়ে। গ্লুকোজ এবং লেবুর শরবত খাই। সরাসরি সূর্যালোক বাঁচিয়ে চলার চেষ্টা করি। খাবারও খাই খুব হালকা, যাতে শরীর ঠিক থাকে। সঙ্গে ডাক্তারও থাকেন। যদি লক চলাকালীন কেউ অসুস্থ হয়ে পড়েন সঙ্গে সঙ্গে তাঁকে সারিয়ে তোলার ব্যবস্থা করা হয়।’’

সমস্ত সতর্কতা নেওয়া সত্ত্বেও অভিনয় খুব সহজ কাজ নয় বলেই জানান পঙ্কজ। পরিস্থিতি যেমনই হোক ক্যামেরার সামনে ঠিক ভানে নিজেকে প্রকাশ করাই আসল চ্যালেঞ্জ। সেই দক্ষতা থাকলে আবহাওয়া, শারীরিক অস্বস্তি হার মানতে বাধ্য।

পঙ্কজের কথায়, ‘‘প্রবল গরমের মধ্যেও আমায় চারটে মোটা জামা অঙ্গে রাখতে হয়েছে, যদি চরিত্রে সেটার প্রয়োজন হয়। গ্রীষ্ম হোক বা বর্ষা আমাদের সব সহ্য করতে হয়। এটাই আমাদের জীবনের সত্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pankaj Tripathi Film Shooting weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE