Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Paoli Dam

Paoli Dam: ফ্র্যাঞ্চাইজিতে নেই, নিরাপত্তা খুঁজতে গিয়ে সৃষ্টিশীলতার গলা টিপে মারতে পারব না: পাওলি

পাওলি এও জানিয়েছেন, সব ঠিক থাকলে তিগমাংশু ধুলিয়ার ‘দ্য গ্রেট ইন্ডিয়ান মার্ডার’ সিরিজের দ্বিতীয় পর্বে আবার দেখা যেতে পারে তাঁকে।

পাওলি চান বিভিন্ন সময়ে বিভিন্ন স্বাদের ছবি, সিরিজ, চরিত্রে অভিনয় করতে।

পাওলি চান বিভিন্ন সময়ে বিভিন্ন স্বাদের ছবি, সিরিজ, চরিত্রে অভিনয় করতে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১০:৩১
Share: Save:

বলিউডে পাওলি দামের প্রথম কাজ বিক্রম ভট্টের প্রযোজনায় তৈরি ছবি ‘হেট স্টোরি’। সৌন্দর্যে, সাহসী দৃশ্যে, অভিনয় গুণে, ছবিটি আলোচনার কেন্দ্রে পৌঁছে দিয়েছিল নায়িকাকে। ছবির জনপ্রিয়তা বাধ্য করেছিল তার ফ্র্যাঞ্চাইজি বানাতে। কিন্তু পাওলি কোথাও নেই! দর্শক অবাক। সমালোচকেরা হতাশ। বিবেক অগ্নিহোত্রীর এই ছবিতে অভিনয় কি ছবির নায়িকা ‘কাব্য কৃষ্ণা’র ভুল সিদ্ধান্ত ছিল? শনিবারের ‘অ-জানাকথা’-র আমন্ত্রিত অতিথি কথায় কথায় সামনে এনেছিলেন তাঁর মায়ানগরী জয়ের কথা। তখনই এই প্রশ্ন রাখা হয় তাঁর সামনে।

নিজের সিদ্ধান্ত নিয়ে কী বক্তব্য পাওলির? অভিনীত চরিত্রের মতোই সাহসী পর্দার ‘কাব্য’। বললেন, ‘‘নিরাপত্তা খুঁজতে গিয়ে যদি সৃষ্টিশীলতার গলা টিপে মারি তা হলে আর রইল কী? আমি এটা কোনও দিন করতে পারব না।’’ তার পরেই সবিস্তার বুঝিয়ে দিলেন তাঁর অনুভূতি। পাওলি কোনও দিনই ভাবেননি তিনি অভিনয়ে আসবেন। ঘটনাচক্রে চলে এসেছেন বিনোদন দুনিয়ায়। কাজ করতে করতে ক্রমশ ভালবেসে ফেলেছেন পেশাকে। আজ প্রতি মুহূর্ত যাপন করেন অভিনয়কে আঁকড়ে। তাই ‘সদা হারাই’ ভয় তাঁর নেই। উল্টে তিনি দু’হাত ভরে পেয়েই যাচ্ছেন।

দ্বিতীয় যুক্তি আরও অকাট্য। পর্দার ‘মাধবীলতা’ নিজেই কোনও উপন্যাস, সিরিজ কিংবা ছায়াছবির একাধিক পর্ব পড়তে বা দেখতে ভালবাসেন না। একঘেয়েমিতে ভোগেন। সেই জায়গা থেকে তাঁর দাবি, ‘‘আমি নিজে একঘেয়েমিতে ভুগলে দর্শকও ভুগবেন। একই গল্পের পরবর্তী অংশে আমার নতুন করে তাঁদের আর কিছু দেওয়ার থাকবে না। তাঁদেরও আমার কাছ থেকে কিছু পাওয়ার থাকবে না। তাই আমি কোনও ছবির ১, ২, ৩, ৪ ফ্র্যাঞ্চাইজিতে নেই। যা কিছু মৌলিক তা-ই আমায় আকর্ষণ করে। আমিও তাই মৌলিক কাহিনীর উপরে ভিত্তি করে বানানো ছবি বা সিরিজে কাজ করতে পছন্দ করি।’’

আর তাই ‘হেট স্টোরি’র পরেই পাওলি অভিনয় করেন ‘অঙ্কুর অরোরা মার্ডার কেস’ ছবিতে। তাঁকে নেওয়া হয়নি বলে নয়, তিনিই আর বিবেক অগ্নিহোত্রীর সিক্যুয়েলে কাজ করতে আগ্রহ দেখাননি। দেখাননি বলেই আজও অনুরাগীরা পাওলি অভিনীত ‘হেট স্টোরি’র কথা বলেন। তাঁর অভিনয়ের প্রশংসা করেন। অভিনেত্রী নিজেও চান বিভিন্ন সময়ে বিভিন্ন স্বাদের ছবি, সিরিজ, চরিত্রে অভিনয় করতে। সেই জন্য নিজেকে সর্বদা প্রস্তুতও রাখেন। পাশাপাশি এও জানিয়েছেন, সব ঠিক থাকলে তিগমাংশু ধুলিয়ার ‘দ্য গ্রেট ইন্ডিয়ান মার্ডার’ সিরিজের দ্বিতীয় পর্বে আবার দেখা যেতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paoli Dam Actress Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE