Advertisement
০২ মে ২০২৪
Pathaan

‘পাঠান’ ছবি ঘিরে দেশ জুড়ে বিতর্ক, মুক্তির মুশকিল আসানের পথ বলে দিলেন আশা পারেখ

শাহরুখ খানের ‘পাঠান’ ছবির মুক্তির তারিখ যত এগোচ্ছে, সেই অনুপাতেই বাড়ছে বিতর্ক। এ বার এই ছবিকে ঘিরে উঠতে থাকা বিতর্ক থেকে নিষ্কৃতির উপায় দিলেন বর্ষীয়ান অভিনেত্রী ও সেন্সর বোর্ডের প্রাক্তন সভাপতি আশা পারেখ।

দেশজুড়ে ‘পাঠান’ বয়কটের বর, মুশকিল আসানের পথ দিলেন আশা পারেখ।

দেশজুড়ে ‘পাঠান’ বয়কটের বর, মুশকিল আসানের পথ দিলেন আশা পারেখ। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৯:০৯
Share: Save:

দেশ জুড়ে দক্ষিণপন্থী নেতাদের একাংশের মাথাব্যথার একটাই কারণ— দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি। রীতিমতো উত্তাল উত্তর ভারত থেকে মধ্যপ্রদেশ। ছবি বয়কটের রবও উঠেছে এই রাজ্যগুলিতে। ৪ বছর পর বড় পর্দায় প্রত্যাবর্তন হচ্ছে শাহরুখ খানের। এমনিতেই এই ছবি ঘিরে প্রত্যাশার পারদ চড়ছে শাহরুখ অনুরাগীদের মধ্যে। এ দিকে দিন কয়েক আগেই শোনা যায়, বদলে যাবে ‘পাঠান’ ছবির নাম। এমনকি, সরিয়ে দেওয়া হবে বিতর্কিত গেরুয়া বিকিনির অংশ। পাশাপাশি ছবির মুক্তিও নাকি পিছোচ্ছে, দাবি করেন স্বঘোষিত চিত্র সমালোচক কমল আর খান। যদিও এই বিষয়ে পোক্ত কোনও প্রমাণ নেই। এ বার ‘পাঠান’ ছবিকে ঘিরে যে বিতর্ক চারপাশে দানা বেঁধছে, তা থেকে নিষ্কৃতির উপায় বাতলে দিলেন বর্ষীয়ান অভিনেত্রী ও সেন্সর বোর্ডের প্রাক্তন সভাপতি আশা পারেখ।

ফেলে আসা বছরটা একেবারেই ভাল ছিল না বলিউডের জন্য। কথায় কথায় বয়কটের হিড়িক তোলা হয়েছিল বলিউডের বিভিন্ন ছবিকে নিয়ে। সেই তালিকায় ছিল ‘লাল সিং চাড্ডা’-র নাম। ২০২৩ শুরুতেই সেই অবস্থার কোনও বদল হল না। ‘পাঠান’ ছবিকে ঘিরে সেই একই রব। শাহরুখ দীপিকার পোস্টার পোড়ানো থেকে অযোধ্যায় অভিনেতার অন্ত্যেষ্টিক্রিয়া— কোনও কিছুই বাকি রাখেননি সেখানকার সাধুরা। এই ছবিকে নিয়ে গেল গেল রব তুলেছেন বিজেপির নেতা-মন্ত্রীরাও। আপত্তি ‘বেশরম রং’ গানের দৃশ্যায়নে দীপিকার গেরুয়া বসন। চারপাশে এমন ঘৃণার পরিবেশ দেখে আশা বলেন, বিগত ৬০ বছরে বলিউডের এমন দুর্দশা দেখিনি। সুস্থ পরিস্থিতিতে যাতে এই ছবি মুক্তি পায় তার আর্জি যেমন জানিয়েছিন, পাশপাশি এই ছবি যাতে কোনও বিতর্ক ছাড়া মুক্তি পেতে পারে তার পথ বাতলেছেন সেন্সর বোর্ডের তৎকালীন সভাপতি।

আশার কথায়, ‘‘সিবিএফসি চাইলেই গানের যে অংশকে ঘিরে বিতর্ক, সেটি বাদ দিতে পারে।’’ কিন্তু, তিনি এর পক্ষপাতী নন। অভিনেত্রী বলেন, ‘‘যাদের দেখতে ইচ্ছে করবে না তাঁরা দেখবেন না, কিন্তু যাঁরা দেখতে চান, তাঁদের বঞ্চিত করাটা ঠিক নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Asha Parekh Bollywood Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE