Advertisement
২১ জুন ২০২৪
Pathaan

নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল! হইহই করে পাকিস্তানে চলল ‘পাঠান’

পাকিস্তানে মেলেনি ছবি মুক্তির ছাড়পত্র। নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! ভর্তি প্রেক্ষাগৃহে ‘পাঠান’ দেখলেন পাক সিনেপ্রেমীরা।

poster of the movie \'Pathaan\'.

মেলেনি ছবিমুক্তির ছাড়পত্র, বেআইনি ভাবেই ‘পাঠান’ প্রদর্শন পাকিস্তানে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৫
Share: Save:

ছবি মুক্তির ১০ দিন পার। এখনও বক্স অফিসে ভরপুর ‘পাঠান’ রাজ। শুধু দেশের মাটিতেই নয়, বিদেশেও অব্যাহত ‘পাঠান’ ঝড়। বিশ্বজুড়ে ৭০০ কোটির বেশি ব্যবসা ইতিমধ্যেই করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত শাহরুখ খানের এই ছবি। এমনকি, প্রতিবেশী দেশেও ‘পাঠান’ জ্বরে ভুগছেন আমজনতা। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও পাকিস্তানের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হল ‘পাঠান’। খালি রইল না প্রেক্ষাগৃহের একটি আসনও। ‘পাঠান’ জ্বরে হাউসফুল সেই শো।

অন্য ভারতীয় ছবির মতোই পাকিস্তানে মুক্তির ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। তবে প্রতিবেশী দেশে সিন্ধ সেন্সর বোর্ডের সেই নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! নিষেধাজ্ঞাকে এক প্রকার বুড়ো আঙুল দেখিয়ে পাকিস্তানের প্রেক্ষাগৃহে রমরমিয়ে প্রদর্শিত হল শাহরুখের ছবি। কানায় কানায় ভর্তি প্রেক্ষাগৃহ দেখল রুপেলি পর্দায় বাদশার ম্যাজিক। পাকিস্তানি মুদ্রায় ৯০০ টাকার টিকিটেও হাউসফুল ‘পাঠান’-এর শো। নিষেধাজ্ঞা থাকায় বেআইনি ভাবেই জোগাড় করে দেখানো হল ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’-এর এই ছবি।

পাকিস্তানের ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’ নামক এক সংস্থা আয়োজন করে ‘পাঠান’ ছবির প্রদর্শনের। ছবির টিকিট মূল্য রাখা হয় পাকিস্তানি মুদ্রায় ৯০০ টাকা। তাতেই ছবির টিকিট পাওয়ার জন্য কাউন্টারের বাইরে লম্বা লাইন পড়ে পাক সিনেপ্রেমীদের। অল্প সময়ের মধ্যেই শো হাউসফুল ঘোষণা করে দেওয়া হয় প্রেক্ষাগৃহের তরফে। তবে পাকিস্তানি সেন্সর বোর্ডের কানে এই খবর যেতেই নড়েচড়ে বসেছেন কর্তৃপক্ষ। ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’কে অবিলম্বে ‘পাঠান’-এর সব প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়ে বিবৃতি জারি করেছে সিন্ধ সেন্সর বোর্ড। কেউ যদি এর পরেও বেআইনি ভাবে ‘পাঠান’ প্রদর্শন করেন, তা হলে অপরাধের শাস্তিস্বরূপ তাঁর ১ লক্ষ টাকা জরিমানা থেকে ৩ বছরের জেল পর্যন্ত হতে পারে, হুঁশিয়ারি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Pakistan Pathaan Box Office Of Collection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE