Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sreemoyee: ‘পটকা’ যেমন অম্বরীশকে অঢেল জনপ্রিয়তা দিয়েছে তেমনি কেড়েও নিয়েছে অনেক কিছু?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ অগস্ট ২০২১ ০৮:৪১
অম্বরীশ ভট্টাচার্য

অম্বরীশ ভট্টাচার্য

গানের গলা মন্দ নয় ‘পটকা’-র। ‘খড়কুটো’ ধারাবাহিকে প্রায়ই ‘সৌজন্য’-এর পাশাপাশি তাঁকেও গাইতে শোনা যায়। ব্যতিক্রম, ‘সৌজন্য’ ওরফে কৌশিক রায় ‘কিশোরকণ্ঠী’। পটকা ‘অম্বরীশকণ্ঠী’। অর্থাৎ, অম্বরীশ ভট্টাচার্য নিজের গান নিজেই গান। তা বলে এক লাফে তিনি ‘বাপ্পি লাহিড়ি’ হয়ে গেলেন কী করে?

অভিনেতার সামাজিক পাতা বলছে, সবই বিজ্ঞাপনের মহিমা! একটি বিজ্ঞাপনী চিত্রে অম্বরীশ প্রচুর সোনার গয়নায়, সাজসজ্জায় ধরা দিয়েছেন ‘বাপ্পিদা’ লুকে। সেখানেও তাঁর গলায় দু’কলি রবীন্দ্রগান শোনা গিয়েছে, ‘তোরা যে যা বলিস ভাই আমার সোনার হরিণ চাই’। পাশাপাশি আরও একটি খবর আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন তিনি। শুক্রবার থেকে ‘শ্রীময়ী’ ধারাবাহিকেও দেখা যাবে তাঁকে। এই ধারাবাহিকে তিনি শ্রীময়ীর ভাই ‘দীপু’।

ধারাবাহিক বলছে, দীর্ঘ দিন পরে ‘শ্রীময়ী’-তে আবার দেখা যাবে দীপুকে। ধারাবাহিক শুরুর প্রথম তিন মাস নিয়মিত দেখা যেত তাকে। এই প্রসঙ্গে অম্বরীশ জানালেন, ‘‘সেটা একেবারে গোড়ার কথা। শ্রীময়ীর পিঠোপিঠি ভাই দীপু। বন্ধুর মতো এক সঙ্গে বড় হয়েছে। যদিও শ্রীময়ীর শ্বশুরবাড়ির খারাপ ব্যবহারে দূরত্ব বেড়ে গিয়েছিল ভাই-বোনের মধ্যে।’’ বাস্তবে কী কারণে ধারাবাহিকের সঙ্গে দূরত্ব বেড়েছিল অম্বরীশের? অভিনেতার দাবি, ২০১৯ সাল তাঁর জীবনের ব্যস্ততম বছর। ওই বছর তিনি এক ডজন ছবিতে অভিনয় করেছিলেন। ফলে, ছোট পর্দাকে সময় দিতে পারছিলেন না। তাই ‘দীপু’-ও দূরে সরে গিয়েছিল।

Advertisement
দীপু এবং শ্রীময়ী

দীপু এবং শ্রীময়ী


ফিরছেন দিদির বিয়ে উপলক্ষে? ‘‘একদমই তাই’’, জানালেন ‘দীপু’। রোহিত সেনকে বিয়ে করছে শ্রীময়ী। এই পদক্ষেপ কতটা সঠিক? উত্তর জানতে সে ডেকে পাঠিয়েছে নিজের ভাইকে। বিয়ে পর্যন্ত সে নিয়মিত দিদির পাশে থাকবে। পাশাপাশি এও জানালেন, ‘‘এক টানা পটকা চরিত্রে অভিনয় করেছি। এক এক সময় মনে হচ্ছিল, চরিত্রের সঙ্গে অন্যায় করে ফেলছি না তো? ‘দীপু’ আমায় সেই জায়গা থেকে বাঁচিয়ে দিয়েছে। একদম বিপরীত চরিত্র। অভিনয়ে হাস্য রসের কোনও জায়গাই নেই। শুক্রবার থেকে দীপু আর পটকার জোর টক্কর।’’

এ দিকে টলিপাড়া বলছে, ‘পটকা’ যেমন অম্বরীশকে অঢেল জনপ্রিয়তা দিয়েছে তেমনি অনেক কিছু কেড়েও নিয়েছে। ধারাবাহিকে অভিনয় না করলে অভিনেতাকে দেখা যেত সৃজিত মুখোপাধ্যায়ের ‘রবীন্দ্রনাথ কখনও এখানে খেতে আসেননি’ ওয়েব সিরিজে। এ কথা স্বীকার করেছেন অভিনেতা। এও জানিয়েছেন, এত দিনে হয়তো উইনডোজ প্রোডাকশনের ‘ফাটাফাটি’-র শ্যুটও সম্পূর্ণ হয়ে যেত। কিন্তু মাসের ৩০ দিন ‘পটকা’র দখলে থাকায় আপাতত সেটি হচ্ছে না। যদিও প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের আশ্বাস, ‘ফাটাফাটি’ অম্বরীশ ছাড়া সম্পূর্ণ হবে না। একই সঙ্গে অম্বরীশের দাবি, কিছু পেতে গেলে কিছু ছাড়তে হয়। ধারাবাহিক তাঁকে জনপ্রিয়তার পাশাপাশি লকডাউনে অন্নসংস্থানের ব্যবস্থাও করে দিয়েছে। তাই দর্শকদের পাশাপাশি লীনা গঙ্গোপাধ্যায়ের কাছে তিনি কৃতজ্ঞ।

অরিত্র মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘ফাটাফাটি’-তে অম্বরীশের সহ-অভিনেতা অপরাজিতা আঢ্য।

আরও পড়ুন

Advertisement