Advertisement
০৩ মে ২০২৪
Zeenat Aman biopic

জ়িনাত আমনের জীবনের আধারে তৈরি হিন্দি ছবিতে নায়ক পরমব্রত?

জ়িনাত আমনকে নিয়ে ছবি, তাঁর কাছেই নাকি কোনও খবর নেই। গোটা ঘটনায় বেশ রুষ্টও হয়েছেন অভিনেত্রী। এ বার পাল্টা জবাব পায়েলের।

(বাঁ দিকে) জ়িনাত আমন   পরমব্রত চট্টোপাধ্যায় (ডান দিকে)।

(বাঁ দিকে) জ়িনাত আমন পরমব্রত চট্টোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৪:৫১
Share: Save:

জ়িনাত আমনকে নিয়ে তৈরি হচ্ছে জীবনীচিত্র। সেই ছবিতেই মুখ্য চরিত্রে রয়েছেন বাঙালি অভিনেত্রী পায়েল ঘোষ। যাঁকে নিয়ে এই ছবি সেই জ়িনাতের কাছেই নাকি কোনও খবর নেই। গোটা ঘটনায় বেশ রুষ্টও হয়েছেন অভিনেত্রী। সমাজমাধ্যমের পাতায় সেই ক্ষোভও উগরে দিয়েছেন। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে পায়েল বলেন, ‘‘আমি খুব শীঘ্রই যাব ওঁর সঙ্গে দেখা করতে। আমার মনে হয় ভুল বোঝাবুঝি হয়েছে। ছবিটা ওঁর জীবনীচিত্র না, তবে জ়িনাতজির জীবন দ্বারা অনুপ্রাণিত।’’ ব্যক্তিগত জীবনে অনেক ঝড়ঝাপটা তাড়া করেছে জ়িনাতকে। প্রেম, বিচ্ছেদ, যন্ত্রণা, বিতর্ক, জনপ্রিয়তা... সব মিলিয়ে তাঁর জীবন ঘিরে আছে নানা দৃশ্যকল্প, যা নিজেই একটা সিনেমা।

এক সময়ের সেক্স সিম্বল জ়িনাতের মাদকতায় আচ্ছন্ন হয়েছেন অনেকেই। তবে অভিনয়ের বাইরে সংসারী হতে চেয়েছিলেন তিনি, তা সুখের হয়নি। তাঁর জীবনে পুরুষের একটা বড় ভূমিকাও রয়েছে। সেই দিক থেকে বিচার করলে কে হবে এই ছবির নায়ক? সেই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে চর্চা। বলিউডের তারকা নয় বরং টলিপাড়ার জনপ্রিয় পরমব্রত চট্টোপাধ্যায়ের কথাই ভাবছেন পরিচালক।

পরিচালক রাজীব চৌধুরী এই ছবির মাধ্যমে জিনাতের জীবনের নানা অপ্রকাশিত অধ্যায় তুলে ধরবেন। কী লিখেছিলেন জিনাত? ‘‘আমাকে আড়ালে রেখে আমার জীবনীচিত্র তৈরি করাটা বোকামির হবে। কারণ সত্যি বলতে কী, আমার মতো করে কেউ আমাকে চেনে না। তাই আমার ইনপুট ছাড়া এই বিষয়ে যে কোনও গবেষণা অসম্পূর্ণ হবে। এমনকি বিভ্রান্তিকরও দাঁড়াতে পারে।’’ এই প্রসঙ্গেই পায়েল জানান, একেবারেই ওঁকে আড়াল করে কিছু করা হবে না। পরিচালক রাজীব চৌধুরী জ়িনাত আমনের বন্ধু। ইতিমধ্যেই তাঁদের ফোনে কথাও হয়েছে বলে দাবি পায়েলের। জ়িনাত আরও লেখেন, ‘‘আমাকে নিয়ে ছবি নির্মাণের ক্ষেত্রে পরিচালক স্পর্শকাতর হবেন। তেমই সাহসী অভিনেতার প্রয়োজন। সেক্স সিম্বলের যে ট্যাগটা রয়েছে আমার নামের পাশে, সেই ধারণা আজ ৫০ বছর পরেও বদল ঘটেনি! তাই যদি ভুল গল্পকারের হাতে পড়ে, তা হলে তার পরিণতি মারাত্মক হতে পারে।’’

অভিনেত্রী পায়েল ঘোষ।

অভিনেত্রী পায়েল ঘোষ। ছবি: সংগৃহীত।

এই প্রসঙ্গে পায়েল বলেন, " আমাকে তো জিনাতজিকে জানাতে হবে। সবটাই ওঁর মত নিয় করা হবে। তবে তার আগেই উনি পোস্ট করে দিয়েছেন। উনি অভিনেতা নির্বাচনের যে বিষয়টা বলেছেন সেটাও ঠিক। ইতিমধ্যেই নায়কের চরিত্রের জন্য পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলবেন পরিচালক। উনি রাজি হলে ১৫ মে থেকে শুরু হবে শুটিং। লন্ডনেই হবে ছবির কাজ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE