Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Web Series

Bhagar: ‘বামদেব’-এর খোলস ছেড়ে সব্যসাচী ‘ভাগাড়’-এ! বর্তমান পরিস্থিতির গল্প বলবেন?

ভাগাড়ে সাধক ‘বামদেব’ সব্যসাচী চৌধুরী! পাপ সরিয়ে পুণ্য খুঁজতেই কি তাঁর এই অভিনব পন্থা? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন।

‘ভাগাড়’-এর পোস্টার।

‘ভাগাড়’-এর পোস্টার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ২৩:১১
Share: Save:

আনন্দবাজার অনলাইনকে সব্যসাচী চৌধুরী জানিয়েছেন, তিনি টালিগঞ্জে। টালিগঞ্জ বলছে, তিনি নাকি ভাগাড়ে?

দুটো কথাই সত্যিই। অভিনেতা গাড়িতে তাঁর নির্দিষ্ট গন্তব্যে। এবং রওনা হওয়ার কিছু ক্ষণের মধ্যেই মুক্তি পেয়েছে তাঁর প্রথম সিরিজ ‘ভাগাড়’-এর পোস্টার। সিরিজটি মুক্তি পাচ্ছে ক্লিক ওয়েব প্ল্যাটফর্মে। এই খবর প্রথম জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। সিরিজে তাঁর সঙ্গে তাঁর প্রেমিকা ঐন্দ্রিলা শর্মাও রয়েছেন। আফসোস, পর্দায় তাঁরা জুটি বাঁধছেন না!

ছবির পোস্টার অনুযায়ী, ছোট পর্দার ‘বামদেব’-এর গায়ে আর সাধকের লাল পট্টবস্ত্র নেই। বদলে সাদার উপরে চেক শার্ট, ট্রাউজার্স আর চশমায় ঝকঝকে এ কালের ছেলে। এই প্রজন্মের মতোই মাথায় হাত দিয়ে হতাশ তিনি। তাই? সব্যসাচী বলেছিলেন, ‘‘হারতে হারতে জিতে যাওয়া এক মানুষের গল্প বলবে এই সিরিজ। যে সারা ক্ষণ অবসাদে ভুগত। আত্মহত্যা করতেও চেয়েছিল। কেউ তাকে পছন্দ করত না। নিজের স্ত্রীও না। সেই মানুষটিই হঠাৎ জীবনমুখী! কী করে? তারই গল্প ‘ভাগাড়’।’’

সিরিজের পরিচালক রাজদীপ ঘোষ। যার ঝুলিতে ‘বনবিবি’, ‘কলকাতার হ্যারি’র মতো ছবি রয়েছে। সব্যসাচীর চারপাশে আবর্জনার স্তূপ। মাথার উপরে কাক, শকুন, চিলের ছোঁ! কোনও ভাবে সিরিজ কি বর্তমান রাজনৈতিক, সামাজিক অস্থিরতাকেই তুলে ধরবে? খবর, ভাগাড়-কাণ্ডের ছায়ায় তৈরি গোটা সিরিজ। সবাই প্রকাশ্যে যা আসে তা-ই নিয়েই চর্চায় মাতে। অন্তরালে প্রায় প্রতি পরিবারেই যে ভাগাড়ের ছায়া পড়ে, সে কথা ক’জন জানে? সমাজ এবং পরিবার— সর্বত্র জমে ওঠা সেই আবর্জনার গল্পই বলবে সিরিজটি। আবর্জনা পরিষ্কারের উপায়ও বাতলে দেবে।

অভিনয়ে সব্যসাচী, ঐন্দ্রিলা ছাড়াও থাকছেন সুমন্ত মুখোপাধ্যায়, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, রজতাভ দত্ত, অম্লান মজুমদার, প্রীতম দাস, পূজা সরকার প্রমুখ। কাহিনি, চিত্রনাট্য, সংলাপ অম্লানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Web Series Sabyasachi Chowdhury Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE