Advertisement
১৬ এপ্রিল ২০২৪
kaushik sen

Television: হটস্টারে কৌশিক সেন হিট, তবু সময় বদলাচ্ছে ‘গোধূলি আলাপ’-এর, কমছে দিনসংখ্যাও!

হটস্টারে ধারাবাহিক গোধূলি আলাপ হিট। ছোটপর্দায় নয় কেন? আনন্দবাজার অনলাইন উত্তর খুঁজল কৌশিক সেন, রাজ চক্রবর্তীর কাছে।

রেটিং চার্টে ভাল নম্বর নেই ধারাবাহিক ‘গোধূলি আলাপ’-এর।

রেটিং চার্টে ভাল নম্বর নেই ধারাবাহিক ‘গোধূলি আলাপ’-এর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৯:৪৯
Share: Save:

হটস্টারে কৌশিক সেনেরই জয়-জয়কার। প্রবাস থেকে নিয়মিত ফোন আসছে। হোয়াটসঅ্যাপও। সবাই আইনজীবী অরিন্দম রায়ের রোম্যান্টিক অবতারে মজে! এ কথা খোদ অভিনেতা জানিয়েছেন আনন্দবাজার অনলাইনকে। তার পরেও রেটিং চার্টে ভাল নম্বর নেই ধারাবাহিক ‘গোধূলি আলাপ’-এর। শুধু তাই? বদলে যাচ্ছে সময়ও। ৮ অগস্ট থেকে ধারাবাহিকটি দেখানো হবে সন্ধে ৬টার বদলে রাত সাড়ে ১০টায়। ওই জায়গায় আসছে নতুন ধারাবাহিক ‘নবাব নন্দিনী’। পাশাপাশি, কমছে দিনসংখ্যাও। সাত দিনের বদলে ‘নোলক-অরিন্দম’কে দর্শক দেখতে পাবেন মাত্র পাঁচ দিন!

খবর ছড়াতেই মাথায় হাত অনুরাগীদের। স্টার জলসায় অনেক নতুন ধারাবাহিক আসছে। তেমনই একে একে বন্ধ হয়ে যাচ্ছে একাধিক ধারাবাহিক। তালিকায়, ‘খড়কুটো’, ‘বৌমা একঘর’। সেই তালিকায় কি রাজ চক্রবর্তীর ধারাবাহিকও? ‘অরিন্দম’ কৌশিকের সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। ধারাবাহিক শেষ হয়ে যাচ্ছে কি না, জানেন না অভিনেতা। তবে দর্শকদের রুচি প্রসঙ্গেই কথা ওঠে হটস্টারের। কৌশিকের কথায়, ‘‘দর্শকদের একটা বড় অংশ হটস্টারে ধারাবাহিকটি দেখে নিচ্ছেন। সেটা দর্শকসংখ্যাই বলে দিচ্ছে। যাঁরা ছোটপর্দার দর্শক, তাঁদের মধ্যে সাহস করে যাঁরা ভিন্ন স্বাদের ধারাবাহিকটিকে শুরু থেকে দেখেছেন, তাঁরাই থেকে গিয়েছেন।’’

কৌশিক ফেসবুকে নেই। ছেলে ঋদ্ধি বা স্ত্রী রেশমি সেন দেখিয়েছেন, তাঁকে নিয়ে অজস্র ভিডিয়ো, মিম সেখানে। যা দেখে অভিনেতা বুঝেছেন, দর্শক তাঁর আর ‘নোলক’ ওরফে সোমু সরকারের রসায়ন দেখতে বেশি আগ্রহী। বাকি অভিনেতাদের ভাল অভিনয় নয়। সময়ের বদল নিয়ে তাঁর মত, সন্ধে ৬টাও কিন্তু খুব দর্শকোপযোগী সময় নয়। সংসার সামলে বাড়ির মেয়েরা তখন ছোটপর্দায় চোখ রাখতে পারেন না। ফলে, শুরু থেকেই ধারাবাহিকটি চ্যালেঞ্জের মুখে। তার পরেও আলাদা করে অনুরাগী তৈরি হয়েছে ‘গোধূলি আলাপ’-এর। অভিনেতার কাছে এর থেকে বড় পাওনা কী হতে পারে?

গোটা বিষয়টিকেই কিন্তু ভীষণ ইতিবাচক দৃষ্টি নিয়ে দেখছেন প্রযোজক। রাজ আনন্দবাজার অনলাইনকে বলেছেন, ‘‘সন্ধে ৬টার বদলে রাত সাড়ে ১০টা অনেক ভাল সময়। সবাই এ বার কাজ সেরে মন দিয়ে ধারাবাহিক দেখতে পারবেন। আর রাতের সম্প্রচার সপ্তাহে পাঁচ দিনই হয়।’’ জানিয়েছেন, ভিন্ন স্বাদের ধারাবাহিকটির দর্শকেরা ভীষণ শিক্ষিত, পরিণতমনস্ক। তাই বাকি ধারাবাহিকের থেকে এই ধারাবাহিকের দর্শকসংখ্যাও নির্দিষ্ট। তাঁরা হটস্টারে ধারাবাহিকটি দেখেন। সেখানে কৌশিক সেন, সোহাগ সেন, নায়িকা সমু সরকার দাপিয়ে রাজপাট চালাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE