Advertisement
২১ জুন ২০২৪
Kalki 2898 AD Release Date

লোকসভা ভোটের জের! অবশেষে কবে মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’?

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির মুক্তি বার-বার পিছিয়ে যাচ্ছে। নেপথ্য কারণ লোকসভা নির্বাচন। অবশেষে প্রকাশ্যে ছবি মুক্তির দিন ঘোষণা!

প্রভাস।

প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৮:১৯
Share: Save:

মে, অগস্ট না কি আরও বিলম্ব? ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবি কবে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে, ধন্দে দর্শক। চলতি বছরের বহু প্রতীক্ষিত ছবি। হিন্দু পৌরাণিক কাহিনির প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে একঝাঁক তারকার দেখা মিলবে। দক্ষিণী তারকা প্রভাস, কমল হাসন, ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন ও বলি সুন্দরী দীপিকা পাড়ুকোন। পরিচালক নাগ অশ্বিন। শ্রীকৃষ্ণের শেষ অবতার ‘কল্কি’র চরিত্রে অভিনয় করেছেন প্রভাস। হিন্দি ও তেলুগু, দু’টি ভাষায় শুটিং করা হয়েছে ছবিটি।

মে মাসের ৯ তারিখে ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। পরে নির্ধারিত দিন বদলে ফেলা হয় ছবি নির্মাতাদের তরফে। কানাঘুষো শোনা গিয়েছে, ৩০মে মুক্তি পাবে ‘কল্কি ২৮৯৮ এডি’। কিন্তু এ রকম বড় বাজেটের ছবির মুক্তি নিয়ে এত বিভ্রান্তি কেন? নেপথ্য কারণ হিসেবে উঠে আসছে লোকসভা নির্বাচন। প্রতিটি শিবির আটঘাট বেঁধে নেমে পড়েছে ভোটযুদ্ধে। প্রচার পর্ব চলছে জোরকদমে। নির্বাচনী আবহাওয়ায় মানুষ কতটা হলমুখী হবেন, বক্স অফিসে কতটা প্রভাব পড়বে তা নিয়ে কি সংশয় রয়েছে? উত্তর মেলেনি। তবে সূত্রের খবর, কোনও প্রতিবন্ধকতা ছাড়া প্রেক্ষাগৃহে যাতে সুষ্ঠু ভাবে ছবি প্রদর্শন করা যায়, তাই এই সিদ্ধান্ত।

শুটিং শেষ হয়েছে সম্প্রতি। জানা গিয়েছে, আগামী ১৭ এপ্রিল ছবিমুক্তির দিন ঘোষণা করা হবে। পাশাপাশি এও অনুমান করা হচ্ছে, প্রাথমিক ভাবে প্রযোজনা সংস্থার তরফে ঠিক করা হয়েছে ২০ জুন মুক্তি পাবে ‘কল্কি ২৮৯৮ এডি’।

ছবিমুক্তির আগে নির্মাতারা একটি স্বল্প দৈর্ঘ্যের ‘অ্যানিমেটেড প্রিলিউড’ প্রকাশ করবেন ওটিটিতে। দর্শকদের ছবির পটভূমি নিয়ে স্বচ্ছ ধারণা দিতে এই বিশেষ উদ্যোগ। তবে এই ‘অ্যানিমেটেড প্রিলিউড’ কবে প্রকাশ পাবে, তা এখনও স্পষ্ট জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE