Advertisement
০২ মে ২০২৪
Prabhas

পর পর ব্যর্থতা, ‘সালার’ কিঞ্চিৎ আশার আলো দেখাতেই ‘প্রজেক্ট কে’ নিয়ে নতুন ঘোষণা প্রভাসের

‘ব্র্যান্ড প্রভাস’-এর বাজারদর নাকি পড়তির দিকে! ফ্লপ ছবির হ্যাটট্রিক করেছেন এই তারকা। এ বার ভাবমূর্তি পুনরুদ্ধার করতে কী করতে চলেছেন অভিনেতা?

Prabhas project K trailer title launched at San Diego comic con

প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৮:১১
Share: Save:

‘রাধে শ্যাম’, ‘সাহো’ থেকে ‘আদিপুরুষ’— তাঁর শেষ তিনটে ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। ‘বাহুবলী’র সাফল্যের পর থেকে ‘ব্র্যান্ড প্রভাস’ নিয়ে হুজুগ ওঠে। পর পর ছবির ব্যর্থতার কারণে, অনেকেই মনে করছেন বিনোদন জগতে জমি হারাচ্ছেন অভিনেতা। বর্তমানে অভিনেতার যে দুটি বড় বাজেটের ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে সেটি ‘সালার’ ও ‘প্রজেক্ট কে’। বৃহস্পতিবারই মুক্তি পেয়েছে তাঁর আসন্ন ছবি ‘সালার’-এর টিজ়ার। প্রায় দু’মিনিটের টিজ়ারের শেষে কোনও রকমে প্রভাসকে পাশ থেকে দেখা যাচ্ছে। তাতে খানিক মনঃক্ষুণ্ণ হয়েছেন অভিনেতার অনুরাগীরা। দর্শকের একাংশের মত, পরিচালক ইচ্ছে করেই প্রভাসকে আড়ালে রেখেছেন। যাবতীয় চমক তিনি প্রেক্ষাগৃহের জন্য বাঁচিয়ে রেখেছেন। এবং এক ঝলকেই ছড়িয়েছে উন্মাদনা। রাম হিসাবে অনেকেরই প্রভাসকে মনে ধরেনি ‘আদিপুরুষ’-এ। কিন্তু এ বার তাঁর অ্যাকশন অবতার দেখতে উৎসুক দর্শক।

এর মাঝেই নয়া চমক ‘প্রজেক্ট কে’ নিয়ে। ‘সালার’-এর টিজ়ার মুক্তির এক দিন বাদে জানা গেল ‘প্রজেক্ট কে’ ছবির টাইটেল ট্রেলার মুক্তি পাচ্ছে সান ডিওগো কমিক কনে। বোঝাই যাচ্ছে, একেবারে আন্তর্জাতিক দর্শকের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা! ব্র্যান্ড প্রভাস ধরে রাখতেই এই সিদ্ধান্ত? জল্পনা নানা মহলে।

সান ডিওগো কমিক কন সাধারণত তাবড় সুপারহিরো ফ্র্যাঞ্চাইজ়ির ছবিগুলি নিয়ে আলোচনা করা হয়। মার্ভেল, ডিসি, ওয়ার্নার ব্রাদার্স-এর সুপারহিরো বা ফ্যান্টাসি সিরিজ়গুলি জায়গা পায় এই সম্মেলনে। এ বার এমন আন্তর্জাতিক মঞ্চে জায়গা করে নিচ্ছে ‘প্রজেক্ট কে’। এই ছবিটির আনুমানিক বাজেট ৬০০ কোটি বলে জানা গিয়েছে। এটি এখন পর্যন্তও নির্মিত সবচেয়ে ব্যয়বহুল ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে অন্যতম। শোনা যাচ্ছে, এই ছবিতে বিষ্ণুর চরিত্রে অভিনয় করতে চলেছেন প্রভাস। যদিও এই ছবিতে নাকি রাজবেশ, মাথায় মুকুট এবং সুদর্শন চক্র বিষ্ণুর এই পরিচিত রূপে কিন্তু একেবারেই দেখা মিলবে না অভিনেতার। প্রভাসকে নাকি বিষ্ণুর আধুনিক রূপে দেখতে পাওয়া যাবে। বিষ্ণুর সমস্ত ক্ষমতা তাঁর মধ্যে থাকলেও বেশভূষা হবে আধুনিক। যদিও এই খবর প্রকাশ্যে আসতেই সিঁদুরে মেঘ দেখছেন প্রভাসের অনুরাগীরা। কারণ সম্প্রতি ‘আদিপুরুষ’ ছবিতে পৌরাণিক গল্প পর্দায় তুলে ধরতে গিয়ে বেশ কিছু ভুল করেন নির্মাতারা। এ ক্ষেত্রেও তেমন কিছু হয় কি না, সেই নিয়ে দুশ্চিন্তা। আবার অন্য দিকে, ‘সালার’ ছবিটির টিজ়ারের সঙ্গে অনেকেই যোগ পেয়েছেন ‘কেজিএফ’-এর। অনেকেরই অনুমান, ‘কেজিএফ’ এবং ‘সালার’ একই ‘ইউনিভার্স’-এর অংশ। তবে পর পর যে ভাবে ব্যর্থ হয়েছে প্রভাস ম্যাজিক, সে কথা মাথায় রেখেই কি প্রায় একই ঘরানার দুটি ছবি পর পর মুক্তির কথা ভাবছেন? বক্স অফিসে প্রভাসের সাফল্যের শিকে কবে ছেঁড়ে, সেটাই এখন দেখার! আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘সালার’। অন্য দিকে, সান ডিওগো কমিক কনে ‘প্রজেক্টে কে’ প্রকাশের দিন ঘোষণা করে হবে এই ছবির মুক্তির তারিখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prabhas Project K South Indian Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE