Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pradipta Bhattacharyya

Tollywood: ‘আমার-আপনার তুই তোকারির সম্পর্ক কবে হল’, সুজয়কে তোপ জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালকের

প্রদীপ্তকে কী বলেছিলেন সুজয়প্রসাদ?

অভিনেতা, বাচিক শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য।

অভিনেতা, বাচিক শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ২০:৪৭
Share: Save:

বিবাদের সূত্রপাত ঋত্বিক চক্রবর্তীকে দিয়ে, মীমাংসাও তাঁর সূত্রেই। টলিউডের দুই শিল্পীর কথোপকথনে চোখ পড়েছে নেটাগরিকদের। এক জন অভিনেতা, বাচিক শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। অন্য জন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য।

অপরাজিতা ঘোষ দাস, অমিত সাহা এবং ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘পিঙ্কি আই লাভ ইউ’ (২০০৭)-এর পোস্টারের ছবি দিয়েছিলেন পরিচালক। সেই ছবির মন্তব্য বাক্সে সুজয়প্রসাদ লিখেছিলেন, ‘আমায় ছবিটা দেখাস’। আচমকা ‘তুই-তোকারি’-তে বিরক্ত হলেন ‘বাকিটা ব্যক্তিগত’, ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-র পরিচালক প্রদীপ্ত। তিনি জবাবে লিখলেন, ‘আপনার সঙ্গে আমার খুব সম্ভবত এক দিন দেখা হয়েছে। তুই-তোকারির সম্পর্ক কবে থেকে হল’? কড়া জবাবের পরেই অবশ্য ছবি দেখার উপায় বাতলে দিয়েছেন পরিচালক। কিন্তু সুজয়ের পরের উত্তরেই গরম হাওয়া ঠান্ডা হয়ে গেল। শিল্পী জানালেন, তিনি প্রদীপ্ত ভট্টাচার্যর নাম খেয়াল করেননি। অভিনেতা প্রদীপ্তকে ঋত্বিক ভেবে ভুল করে ‘তুই’ সম্বোধন করে ফেলেছিলেন। ক্ষমা চাইলেন সুজয়। একইসঙ্গে তাঁর বক্তব্য, ‘আপনার কাজের আমি অসম্ভব ভক্ত। আপনার শৈলী সত্যিই অসাধারণ।’ আশ্বাস দিলেন, ‘পিঙ্কি আই লাভ ইউ’ তিনি অবশ্যই দেখবেন।

সুজয়কে তোপ প্রদীপ্তর

সুজয়কে তোপ প্রদীপ্তর

সুজয় আনন্দবাজার ডিজিটালকে বললেন, ‘‘প্রদীপ্ত তো ঠিকই বলেছে। আমিও ভুল বুঝেছি। প্রদীপ্তও। ঋত্বিক ভেবে আমি ‘তুই তুই’ করে ফেলেছি। ঋত্বিককে যদি এখন ‘আপনি’ বা ‘তুমি’ বলি, ও তা হলে চমকে যাবে। তাই কথা বলার পরে ওটা মিটে গিয়েছে।’’

তাঁর মতোই প্রদীপ্তও জানালেন, ভুল বোঝাবুঝি মিটে গিয়েছে। তাঁর কথায়, ‘‘আসলে আচমকা আধা-পরিচিত মানুষের কাছ থেকে ‘তুই’ শুনতে অভ্যস্ত নই আমি। তাই চমকে গিয়েছিলাম। পরে সুজয়প্রসাদ সেখানে মন্তব্য করে জানালেন, তিনি ঋত্বিক ভেবে ভুল করে ফেলেছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE