Advertisement
১৭ জুন ২০২৪
Prabhat Roy's New Begining

প্রযোজনা সংস্থা খুলছেন প্রভাত রায়? গুঞ্জন, পিতৃদিবসে এটাই নাকি ‘বাবি’কে উপহার একতার

বাবিকে ঘিরে অনেক স্বপ্ন তাঁর। প্রভাত রায়কে ভাল রাখার জন্য আপ্রাণ চেষ্টা একতার।

Image Of Prabhat Roy, Ekta Bhattacharya

পিতৃদিবসে নতুন প্রভাত। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২০:৪৩
Share: Save:

১৬ জুন, এ বারের ‘পিতৃদিবস’ প্রভাত রায়ের কাছে বিশেষ। কী ভাবে ‘বিশেষ’ হয়ে উঠতে চলছে, সে খবর অবশ্য প্রবীণ তারকাও জানেন না। এই খবর আনন্দবাজার অনলাইন সূত্রের মারফত জানতে পেরেছে। খবর, বাবি তাঁর কাছে কী, সেটা একমাত্র তিনিই জানেন। তাই ওই দিন তাঁকে কিছু উপহার না দিয়ে কী করে থাকবেন একতা? এই অনুভূতি থেকেই নাকি একতা প্রভাতকে নিয়ে একটি প্রযোজনা সংস্থা খুলতে চলেছেন। যদিও এ বিষয়ে কাউকে কিচ্ছু এক্ষুনি জানাতে চান না তিনি। আনন্দবাজার অনলাইন যোগাযোগ করলে তাঁর আন্তরিক অনুরোধ, বিশেষ দিনে তারকা পরিচালককে চমকে দিতে চান তিনি। একই সঙ্গে তাঁর অনুরাগীদেরও। তাই আপাতত মুখে কুলুপ।

জানা গিয়েছে, এই প্রযোজনা সংস্থা মূলত বিজ্ঞাপনী ছবি বানাবে। প্রভাত এই সংস্থায় প্রত্যেক ছবির বিষয়, চিত্রনাট্য, সংলাপ লেখার পাশাপাশি ক্রিয়েটিভ ডিরেক্টরও। পরিচালনাও কি নিজেই করবেন? গুঞ্জন, ইতিমধ্যেই সংস্থার প্রথম ছবি তৈরি। সেটার চিত্রনাট্য প্রভাত লিখেছেন। আরও দুটো কাজ পেয়েছেন তাঁরা। দ্বিতীয় ছবি থেকেই আবার পরিচালনায় ফিরবেন কি না সেটাও আপাতত ঊহ্য রাখতে চান তিনি। টলিপাড়া বলছে, প্রভাত রায় কিছু না জানলেও তাঁর মেয়ে আন্দাজ করতে পারছেন, খবরটা জানার পর তাঁর ‘বাবি’র মুখ আনন্দে কতটা ঝলমলিয়ে উঠবে।

সব ঠিক থাকলে একই দিনে অর্থাৎ ১৬ জুন পরিচালকের আত্মজীবনীর কভার প্রকাশিত হতে পারে। একতা জানান, সবটাই নির্ভর করছে পরিচালকের শরীরের উপরে। এখন কেমন আছেন প্রবীণ পরিচালক? তাঁর মেয়ে জানিয়েছেন, সপ্তাহে তিন দিন ডায়ালিসিস চলছে। চিকিৎসকদের দাবি, সব মিলিয়ে আগের তুলনায় অনেকটাই সুস্থ তিনি। প্রভাত বড় পর্দার পরিচালনায় আসবেন না? একতার কথায়, ‘‘সবার শুভেচ্ছা থাকলে আগামী বছর হয়তো সেটাও সম্ভব হবে। এ বছর ওঁর বই নিয়েই আরও কিছু কাজ করার ইচ্ছে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prabhat Roy Producer Production House Fathers Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE