Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Naatu Naatu

‘প্রস্তাব ফিরিয়েছেন ওঁরাই’, অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন প্রযোজক

বিশ্বমঞ্চে ‘নাটু নাটু’ গানের পারফরম্যান্স। তাতেও থেমে থাকেনি বিতর্ক। কেন রাম চরণ ও এনটিআর জুনিয়রের বদলে পারফর্ম করলেন আমেরিকান শিল্পীরা? বিতর্কিত প্রশ্নের জবাব দিলেন প্রযোজক।

producer Raj Kapoor reveals Ram Charan and NTR Jr refused to perform Naatu Naatu at Oscars 2023

কেন অস্কারের মঞ্চে দেখা গেল না রাম চরণ ও এনটিআর জুনিয়রকে? জবাব দিলেন অস্কারের অন্যতম প্রযোজক রাজ কপূর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৮:১০
Share: Save:

‘নাটু নাটু’র তালে নাচছে গোটা দুনিয়া। গোল্ডেন গ্লোবস, ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডের পর এমএম কীরাবাণী পরিচালিত গানের হাত ধরে অস্কার এসেছে ভারতে। তেলুগু ছবির ইতিহাসে নজির তো বটেই, পাশাপাশি আন্তর্জাতিক মঞ্চে ভারতের নাম আরও উজ্জ্বল করেছে এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবির এই গান। এমনকি, চমক লাগিয়ে অস্কারের মঞ্চে দেখা গিয়েছে ‘নাটু নাটু’ গানের পারফরম্যান্সও। তবে সেই পারফরম্যান্সে ছিলেন না ‘আরআরআর’ তারকা রাম চরণ বা এনটিার জুনিয়র কেউই। তা নিয়ে কিছুটা হতাশ দুই তারকার অনুরাগীরা। কিন্তু কেন অস্কারের মঞ্চে দেখা গেল না দুই তারকাকে? জবাব দিলেন অস্কারের অন্যতম প্রযোজক রাজ কপূর।

অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’র পারফরম্যান্সে ছিলেন গায়ক রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব। গানের তালে পা মেলান আমেরিকান-ভারতীয় নৃত্যশিল্পী লরেন গটলিয়েব। সঙ্গে ছিলেন এক ঝাঁক আমেরিকান শিল্পী। রাম চরণ ও এনটিআর জুনিয়রের চরিত্রেও দেখা গিয়েছিল আমেরিকান দুই নৃত্যশিল্পীকেই। ক্ষণিকের জন্য তাঁদের দেখে রাম চরণ ও এনটিআর জুনিয়র বলেও ভুল হয়েছিল অনেকেরই। রূপটান ও তাঁদের পায়ের জাদু এমনই, মঞ্চে দুই তারকার না থাকা অনেকটা পুষিয়ে দেন ওই দুই নৃত্যশিল্পী। তবে, নিজেদের প্রিয় তারকাদের মঞ্চে না দেখে বেশ হতাশ রাম চরণ ও এনটিআর জুনিয়রের অনুরাগীরা। এ বার সেই বিষয়ে মুখ খুললেন অস্কারের অন্যতম প্রযোজক রাজ কপূর। তিনি বলেন, ‘‘রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরবের পাশাপাশি রাম চরণ ও এনটিআর জুনিয়রেরই ‘নাটু নাটু’ গানে পারফর্ম করার কথা ছিল।

এমনকি, আমেরিকান নৃত্যশিল্পীদের সাথে যাতে মহড়ার আয়োজন করা হয়েছিল অ্যাকাডেমি কর্তৃপক্ষের তরফে।’’ রাজ আরও বলেন, ‘‘ফেব্রুয়ারির শেষের দিকে আমরা জানতে পারি যে, রাম চরণ ও এনটিআর জুনিয়র অস্কারের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তবে, পারফরম্যান্স নিয়ে তাঁরা নিজেই খুব একটা নিশ্চিত ছিলেন না। অন্যান্য কাজে ব্যস্ত হয়ে পড়ায় মহড়ার তেমন সময় পাননি তাঁরা।’’ পাশাপাশি রাজ এও বলেন, ‘‘ছবিতে ‘নাটু নাটু’ গানে নাচের আগে প্রায় দু’মাস ধরে ওয়ার্কশপ করেছিলেন রাম চরণ ও এনটিআর জুনিয়র। শুটিং হয়েছিল ১৫ দিন ধরে। লস অ্যাঞ্জেলেস নৃত্যশিল্পীরা ১৮ ঘণ্টার মহড়ায় অস্কারের মঞ্চে পারফর্ম করেছেন।’’

অস্কারের আগে এক সাক্ষাৎকারে রাম চরণকে প্রশ্ন করা হয়েছিল, অস্কারের মঞ্চে তাঁকে ‘নাটু নাটু’ গানে পারফর্ম করতে দেখা যাবে কি না। প্রশ্নে রাম চরণ উত্তর দেন, ‘‘যেখানেই ‘নাটু নাটু’ প্রশংসিত হয়েছে, আমরা সেখানেই পারফর্ম করতে প্রস্তুত। কিন্তু সব জায়গায় তো সেই সুযোগ থাকে না। তবে অস্কারের মঞ্চে যদি অনুরোধ আসে এবং তেমন সময় থাকে, তা হলে দর্শকের জন্য আমরা খুশিমনে ‘নাটু নাটু’ গানে পারফর্ম করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE