• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোন ‘মোটা মেয়ে’কে নিয়ে এই প্রথম বাংলা ছবি ঘোষণা করলেন শিবপ্রসাদ-নন্দিতা?

fatafati
ছবির পোস্টার।

এই প্রথম বাংলা ছবির নায়িকা একজন ‘মোটা মেয়ে’। মহালয়ার সকালেই শিবপ্রসাদ-নন্দিতার উইন্ডোজ প্রোডাকশন তাদের ভাবনাকে সামনে নিয়ে এল। ঘোষণা করল নতুন ছবির নাম এবং পোস্টার।

ছবির নাম ‘ফাটাফাটি’। ফাটাফাটিই বটে। ছবির ফার্স্টলুক যেন ম্যাগাজিনের কভার। তাতে গোলাপি হরফে বড় বড় করে লেখা রয়েছে বেশ কিছু ক্যাচলাইন। ‘স্টপ বডি শেমিং’, ‘নিজেকে ভালবাসুন’, ‘ইমপারফেক্ট ইজ পারফেক্ট’...যা সচরাচর প্রয়োগ হয়ে থাকে ‘মোটা মেয়েদের’ জন্যই।

কী বলছেন পরিচালক অরিত্র মুখোপাধ্যায়? “এটা আদপে একটি মোটা মেয়ের জার্নি। সামাজিক পরিস্থিতিতে একজন মোটা মেয়েকে যেভাবে বডি শেমিংয়ের মতো ঘটনার মধ্যে দিয়ে যেতে হয় এবং কী কী পরিস্থিতির মধ্যে দিয়ে সে যায়? কী ভাবেই বা নিজের স্বাভাবিকত্বও হারিয়ে ফেলে সে, সেই গল্পই বলবে এই ছবি। একটি মিষ্টি চিত্রনাট্য লিখেছেন জিনিয়া সেন এবং সংলাপ সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়।’’

আপাতত স্ক্রিপ্টের কাজ শুরু হয়ে গিয়েছে। অরিত্র আশা করছেন নভেম্বরের মধ্যে সমস্ত বিধি মেনে শেষ হয়ে যাবে শুটিংয়ের কাজও।

এ বার প্রশ্ন হল গাঢ় লাল লিপ্সটিক, কাউ হ্যাট, আর নীল গাউনে পোস্টারে প্রকাশিত ‘মোটা মেয়েটি’ বাংলা ছবির কোন নায়িকা? এ নিয়ে উইন্ডোজের তরফে মুখে কুলুপ। কিন্তু পোস্টার প্রকাশ্যে আসতেই একটি নামই বারেবারে ঘুরেফিরে আসছে। তিনি টলিউডের অন্যতম শক্তিশালী অভিনেতা অপরাজিত আঢ্য। যিনি এর আগেও ওই প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করেছেন।

রোগা, লম্বার দুনিয়ায় এ রকম একটা ভাবনা কেন? চিত্রনাট্যকার জিনিয়া বলছিলেন, “বডি শেমিংটা আমাদের রোজকারের ঘটনা। দেখা হলেই কয় কিলো বেড়েছে, কয় কিলো কমেছে? আমি ফেস না করলেও অনেক কাছের মানুষদের দেখেছি। এটাও দেখেছি এর ফলে কীভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়েন তাঁরা। সেখান থেকেই এই কাহিনীর সূত্রপাত।“ তবে শুধুমাত্র বডিশেমিং দিয়ে ভারি ভারি কিছু বার্তাই যে এই ছবির মুখ্য বিষয় নয় সে কথাও মনে করিয়ে দিলেন জিনিয়া। রয়েছে ভরপুর বিনোদন একই সঙ্গে এক প্লাস সাইজ মডেলের জীবনের আখ্যান। রয়েছে এক হার না মানার গল্প। নিজেকে ভালবাসার প্রতিশ্রুতি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন