Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sandipta Sen

Sandipta Sen: রাখি পরাতে চেয়েছিলাম, পাতানো দাদা সটান ‘আই লাভ ইউ’ বলেছিল: সন্দীপ্তা

বাস্তবের ছবিটা ঠিক কেমন? সিনেমার রোম্যান্স কি পর্দা ছাড়িয়ে গড়ায় জীবনেও?

কোনও দিন কাউকে প্রেম নিবেদন করেছেন সন্দীপ্তা?

কোনও দিন কাউকে প্রেম নিবেদন করেছেন সন্দীপ্তা?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৩
Share: Save:

ঘড়ির কাঁটা ১২ ছুঁইছুঁই। নতুন বছর পড়তে কয়েক মিনিটের অপেক্ষা। নায়িকার দরজায় কড়া নাড়ল নায়ক। এর পর এক গুচ্ছ ফুল দিয়ে প্রেম নিবেদন। নায়িকা ‘হ্যাঁ’ বলতেই শুরু রূপকথার গল্প। বলিউডের দৌলতে ‘প্রপোজ’ বলতে চোখের সামনে এমনই সব দৃশ্য ভেসে ওঠে। কিন্তু বাস্তবের ছবিটা ঠিক কেমন? সিনেমার রোম্যান্স কি পর্দা ছাড়িয়ে গড়ায় জীবনেও?

অভিনেত্রী সন্দীপ্তা সেনের অভিজ্ঞতা কিন্তু মোটেই ছবির মতো নয়। আনন্দবাজার অনলাইনকে নিজেই সে কথা জানিয়েছেন মনোবিদ-অভিনেত্রী।

সাল ২০০৮। রাখি পূর্ণিমার আগের দিন এক ‘পাতানো দাদা’কে বলেছিলেন, “তোমাকে আমি রাখি পরাব।” সন্দীপ্তার এমন আবদার শুনে খানিক চমকে গিয়েছিলেন তিনি। তবে চমকে গেলেও সেই পাতানো দাদা কিন্তু থমকে থাকেননি । সাহস করে জানিয়েছিলেন, আর যাই হোক, সন্দীপ্তাকে বোন ভাবা তাঁর কাছে অসম্ভব! এর পরেই সটান প্রেম নিবেদন। আর সময় নষ্ট না করে ‘আই লাভ ইউ’ বলে দিয়েছিলেন অভিনেত্রীকে!

পাতানো দাদার যদিও আর প্রেমিক হওয়া হল না। মুহূর্তেই তাঁর প্রেমের প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন সন্দীপ্তা। তবে এক দশক পরেও ‘প্রপোজ’ শব্দটি শুনলে ‘প্রপোজ ডে’ নয়, বরং রাখি পূর্ণিমার কথা মনে পড়ে যায় পর্দার সারদা মায়ের। “এর পর থেকে আর কাউকে কোনও দিন রাখি পরাতে চাইনি! আবার যদি কোনও দাদা প্রেম নিবেদন করে বসে”, হাসতে হাসতে বললেন সন্দীপ্তা।

সন্দীপ্তা নিজে কি কখনও কাউকে প্রেম নিবেদন করেছেন?

তাঁর উত্তর, “না। আসলে আমি কারও প্রেমে পড়লে প্রথমে বুঝতে পারি না। আমার বুঝে উঠতে অনেকটা দেরি হয়ে যায়। তাই আজ পর্যন্ত আর প্রেম নিবেদন করতে পারিনি।”

প্রেম নিবেদনের ক্ষেত্রে কি তবে মেয়েরা এখনও খানিক পিছিয়ে? মনের কথা বলতে কি এখনও সঙ্কোচবোধ হয়?

প্রশ্ন ছুঁড়তেই সন্দীপ্তা বললেন, “আসলে আমরা ভাবি ছেলেরাই প্রেম নিবেদন করবে। বলিউড তো এত দিন তাই শিখিয়ে এসেছে। নায়কই সব সময় নায়িকাকে ভালবাসার কথা বলেছে। তবে আমি মনে করি সময়ের সঙ্গে অনেক কিছুই বদলেছে। মেয়েরাও এখন নিজেদের মনের কথা বলতে সাবলীল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandipta Sen Actress Propose Day 20222
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE