Advertisement
১১ মে ২০২৪
rachana banerjee

Rachana Banerjee: ভাবিনি এক দিন একা হয়ে যাব, বাবার অভাবে এলোমেলো বিষণ্ণ রচনা

‘দিদি নং ১’-এর ‘দিদি’ এই প্রথম যেন ভেঙে পড়লেন

রচনা  বন্দ্যোপাধ্যায়।

রচনা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১২:১৭
Share: Save:

তিন দিন বাবা নেই। সেই শোক কাটিয়ে উঠতে পারছেন না রচনা বন্দ্যোপাধ্যায়। প্রয়াত রবীন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় তাঁকে ভীষণ একা করে দিয়ে চলে গিয়েছেন। রীতি অনুযায়ী সম্ভবত শুক্রবার রচনা তাঁর বাবার পারলৌকিক কাজ করবেন। তার আগে বাবার উদ্দেশে একটি ছোট্ট চিঠি তাঁর। লেখার প্রতিটি অক্ষর যেন অভিনেত্রীর ব্যথার সাক্ষী। ‘দিদি নং ১’-এর মঞ্চে সবাইকে এগিয়ে যাওয়ার সাহস জোগান তিনি। এই প্রথম ছোট পর্দার সেই ‘দিদি’ যেন ভেঙে পড়লেন।

ছোট বার্তায় রচনা অকপট, ‘আমার বাপি...ভাবিনি এক দিন একা হয়ে যাব। ভাবিনি তুমি চলে যাবে। এখনও অনেক গুলো বছর তোমাকে ছাড়া কাটাতে হবে। তোমার আশীর্বাদ আমাদের সঙ্গে আছে, আমি জানি। থাকব.... থাকতে হবে। তুমি ভাল থেকো বাপি’।


টলিউডের সবাই জানেন, রবীন্দ্রনাথবাবু রচনার ‘বন্ধু’ ছিলেন। আজীবন নেপথ্যে থেকে তিনি তাঁর তারকা-কন্যার ভাল-মন্দ সামলেছেন। পরামর্শ দিয়েছেন তাঁকে। তাই বাবা ছাড়া রচনা দিশাহীন। বাবার দেখিয়ে দেওয়া পথেই আগামী দিনে হাঁটবেন, অভিনেত্রী তেমনটাই বলেছেন তাঁর বার্তায়। দীর্ঘ দিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন রচনার বাবা। গত রবিবার আচমকা অবস্থার অবনতি ঘটে। বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। সোমবার সব চেষ্টা ব্যর্থ করে চির বিদায় নেন তিনি। বয়স হয়েছিল ৮৪ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rachana banerjee Celebrity Actress Didi no.1
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE