Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

সোশ্যাল মিডিয়ায় নারীকে উত্যক্ত করা বন্ধ করতে হবে: মিথিলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ডিসেম্বর ২০২০ ১৮:৫২
সাইবার বুলিং-এর বিরুদ্ধে সোচ্চার মিথিলা।

সাইবার বুলিং-এর বিরুদ্ধে সোচ্চার মিথিলা।

সাইবার বুলিং-এর বিরুদ্ধে আওয়াজ তুললেন বিখ্যাত অভিনেত্রী এবং সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা। নিজের ইনস্টাগ্রাম পেজে শুক্রবার একটি ভিডিয়োর মাধ্যমে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং-এর আড়ালে চলতে থাকা অনলাইন হেনস্থা নিয়ে নিজের মতামত জানলেন তিনি।

১ মিনিট ৯ সেকেন্ডের সেই ভিডিয়োতে মিথিলা বেশ শান্ত অথচ দৃঢ় কণ্ঠে নিজের বক্তব্য তুলে ধরেন। তাঁর কথায়, প্রত্যেকটি মানুষেরই একটি ব্যক্তিগত জীবন থাকে। সেখানে তাঁর ভাল লাগা, খারাপ লাগা এবং নিজস্ব কিছু সিদ্ধান্ত থাকতে পারে। মিথিলা মনে করেন, সেই সিদ্ধান্ত যদি অন্য কারও জীবনকে প্রভাবিত না করে, তা হলে তা নিয়ে চর্চা করাটাও সম্পূর্ণ ভাবে অবাঞ্ছনীয়।

তিনি বলেন, “কিন্তু আমরা অনেকেই আছি যাঁরা অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে প্রচণ্ড উৎসাহ। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের বক্তিগত জীবন এবং ব্যক্তিগত সিদ্ধান্ত নিয়ে আজেবাজে কুরুচিকর কথা বলতে দ্বিধা বোধ করি না। সোশ্যাল মিডিয়াতে নারীকে উত্যক্ত করা, নারীর বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা, এই বিষয় থেকে আমাদের বিরত থাকতে হবে।”

এখানেই থেমে যাননি সৃজিত-পত্নী। অন্যকে নিয়ে ভাবনা থামিয়ে, নিজেকে নিয়ে ভাবার বার্তা দিয়েছেন তিনি। এই পৃথিবীকে আরও সুন্দর করে তোলার জন্য অন্যের অনুভূতিকে প্রাধান্য দেওয়ার কথাও বলেন মিথিলা।

Advertisement

A post shared by Rafiath Rashid Mithila (@rafiath_rashid_mithila)

মিথিলার পেশাগত সাফল্যের চেয়েও বেশি তাঁর ব্যক্তিগত জীবনে সম্পর্কের ভাঙা-গড়া জায়গা করে নিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বাংলাদেশি গায়ক-অভিনেতা তাহসান রহমান খানের সঙ্গে দীর্ঘ ১১ বছরের দাম্পত্য ভেঙে যাওয়ার পর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হলে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর ট্রোল, মিম ধেয়ে আসে তাঁর দিকে। অভিনেত্রীর চরিত্র নিয়ে কুরুচিকর কথা বলতেও দ্বিধা বোধ করেনি নেটাগরিকদের একাংশ।

আরও পড়ুন: যোধপুর পার্কের ফ্ল্যাটে অভিনেত্রীর রহস্যমৃত্যু

যদিও এ সবকে তোয়াক্কা করেন না মিথিলা। মেয়ে আয়রা এবং স্বামী সৃজিতকে নিয়ে নিটোল সংসার গুছিয়েছেন তিনি। সম্প্রতি বিবাহ বার্ষিকী উপলক্ষে সুন্দরবনে ছুটি কাটিয়ে এলেন। তবে একজন নারী এবং সমাজকর্মী হিসাবে নিজের দায়িত্বের কথা মাথায় রেখে বর্তমান সময়ের এই সমস্যা নিয়ে সোচ্চার মিথিলা।

আরও পড়ুন: পিকনিক করে ১০০ পর্ব পার, ভাগ্যলক্ষ্মীর ‘বোধি’র খোলস ছেড়ে রাহুল সেদিন রণবীর!

আরও পড়ুন

Advertisement