Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Raima Sen

সুচিত্রা সেনের নাতনি হয়ে কী ভাবে রাজি হলেন! নতুন ছবি প্রসঙ্গে রাইমাকে হুমকি, চিন্তায় পরিবার

হিন্দি ছবি ‘মা কালী’র মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রাইমা সেন। অভিনেত্রীর দাবি, পোস্টার প্রকাশ্যে আসার পর তাঁকে লাগাতার হুমকি দেওয়া হচ্ছে।

Raima Sen says her family is getting threat calls for acting in the film Maa Kaal

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অভিনন্দন দত্ত
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৫:২০
Share: Save:

তারকাদের নিয়ে সমাজমাধ্যমে ট্রোলিং নতুন ঘটনা নয়। সময়ের সঙ্গে কেউ কেউ বিষয়টার সঙ্গে নিজেকে মানিয়েও নেন। তবে এ বার বেনজির ঘটনার সাক্ষী থাকলেন অভিনেত্রী রাইমা সেন। বাড়ির ল্যান্ডলাইন ফোনে লাগাতার অভিনেত্রীকে হুমকি দেওয়া হচ্ছে বলে খবর। কিন্তু কেন?

‘মা কালী’ নামের একটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন রাইমা। ছবির প্রেক্ষাপট ১৯৪৬ সালের ১৬ অগস্টের সাম্প্রদায়িক হিংসা। ইতিহাসে যা ‘ডিরেক্ট অ্যাকশন ডে’ বা ‘১৯৪৬ ক্যালকাটা কিলিংস’ নামে পরিচিত। সম্প্রতি ছবির একাধিক পোস্টার প্রকাশ্যে এসেছে। সূত্রের দাবি, তার পর থেকেই নাকি অভিনেত্রীর কলকাতার বাড়ির ল্যান্ডলাইন ফোনে অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি লাগাতার ফোন করে অভিনেত্রীকে হুমকি দিচ্ছেন। লোকসভা ভোটের দিন এগিয়ে আসছে। তার আগে ‘মা কালী’ ছবিটিকে ‘প্রোপাগান্ডা ছবি’ হিসেবে দাগিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলেই কি এই হুমকি? উঠছে প্রশ্ন।

এই মুহূর্তে রাইমা মুম্বইয়ে রয়েছেন। আনন্দবাজার অনলাইনের তরফে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ‘হুমকি’র বিষয়টি স্বীকার করে নেন। তিনি বলেন, ‘‘আমি অবাক! এ রকমও যে হতে পারে আমার কোনও ধারণাই ছিল না। হিন্দি ও বাংলা ভাষায় রীতিমতো হুমকি দেওয়া হচ্ছে।’’ রাইমার মতে, যে ভাষায় হুমকি দেওয়া হচ্ছে, তা মুখে প্রকাশ করা বা ছাপার অযোগ্য। তবে অভিনেত্রী জানালেন, ‘সুচিত্রা সেনের নাতনি হয়ে কী ভাবে রাজি হলেন?’ বা ‘আপনাকে কলকাতাতেই তো থাকতে হবে!’— এই ধরনের বাক্য ফোনের ওপার থেকে ধেয়ে এসেছে। উল্লেখ্য, আগামী ৬ এপ্রিল সুচিত্রা সেনের জন্মদিন। রাইমা বললেন, ‘‘আমি বাইরে। মা-বাবা বাড়িতে একা থাকেন। স্বাভাবিক ভাবেই ওঁরা একটু চিন্তিত। তবে বাবা আমায় বিষয়টাকে পাত্তা দিতে নিষেধ করেছেন।’’

রাইমার মতে, ছবি না দেখে আগে থেকে কোনও কিছু অনুমান করে নেওয়া উচিত নয়। তাঁর কথায়, ‘‘শিল্পীর কাজ যে কোনও চরিত্রে সাবলীল অভিনয় করা। ভাল চরিত্র দেখেই ছবিটা করতে রাজি হই। এখন অহেতুক বিষয়টা জটিলতার দিকে বাঁক নিচ্ছে।’’ গত বছর মুক্তি পায় বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ও রাইমা অভিনীত ছবি ‘ভ্যাকসিন ওয়ার’। রাইমা সেই প্রসঙ্গ তুলে বললেন, ‘‘তখনও সমাজমাধ্যমে অনেক কিছু লেখা হয়েছিল। কিন্তু তার পর ছবিটা দেখে সবাই চুপ করে যান। কিন্তু এ বার বাড়িতে ফোন করে হুমকি! সত্যি বলছি, আমার কেরিয়ারে এই প্রথম।’’

রাইমা এবং তাঁর পরিবারের সদস্যেরা কি পুলিশে কোনও রকম অভিযোগ করতে চাইছেন? রাইমা বললেন, ‘‘আপাতত ছবির টিজ়ার ও ট্রেলার প্রকাশের জন্য কয়েক দিন একটু সময় নিচ্ছি। কিন্তু যদি এই ভাবে হেনস্থা চলতেই থাকে, তা হলে তখন অভিযোগ জানাতেই হবে।’’ বিজয় ইয়েলাকান্তি পরিচালিত এই ছবিতে রাইমা ছাড়াও অভিনয় করেছেন অভিষেক সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE