Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Rajinikanth

নয়া দল প্রতিষ্ঠার আগেই তদন্ত কমিশনে হাজিরা দিতে হবে রজনীকান্তকে

জানুয়ারি মাসেই তাঁর নয়া দল প্রতিষ্ঠা পাবে বলে জানিয়েছিলেন অভিনেতা। কিন্তু তার আগেই আইনি জটে পড়েছেন অভিনেতা।

রজনীকান্ত

রজনীকান্ত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২০ ২১:৩১
Share: Save:

তুতিকোরিনে হিংসাত্মক ঘটনার তদন্তে গঠিত বিচারবিভাগীয় কমিশন ডেকে পাঠাল দক্ষিণীসুপারস্টার রজনীকান্তকে। আগামী ১৯ জানুয়ারি তাঁকে কমিশনে হাজিরা দিতে হবে। জানুয়ারি মাসেই তাঁর নয়া দল প্রতিষ্ঠা পাবে বলে জানিয়েছিলেন অভিনেতা। কিন্তু তার আগেই আইনি জটে পড়েছেন অভিনেতা।অবসরপ্রাপ্ত বিচারপতি অরুণা জগদীসন এই কমিশনের নেতৃত্বে আছেন।

Advertisement

২০১৮-র ২২ এবং ২৩ মে তুতিকোরিন আন্দোলনে পুলিশের গুলিতে মারা গিয়েছিলেন ১৩ জন বিক্ষোভকারী। সেই ঘটনাটিকে ‘তুতিকোরিন হিংসা’ আখ্যা দেওয়া হয় পরবর্তীকালে। স্টারলিট সংস্থার বিরুদ্ধে পথে নেমেছিলেন হাজার হাজার মানুষ। সেই আন্দোলনে প্রতিবাদীদের উপর পুলিশি পদক্ষেপের কথা আজও ভুলতে পারেনি কেউ। কিন্তু সকলের প্রিয় সুপারস্টার রজনীকান্ত পুলিশ ও রাজ্য সরকারের (এআইএডিএমকে) পক্ষে দাঁড়িয়েছিলেন। মন্তব্য করেছিলেন, ‘‘সমাজবিরোধীরা এই আন্দোলনটিকে নিজেদের দখলে নিয়েছে। বিক্ষোভকারীদের উপর কড়া হওয়া উচিত।’’তিনি আরও বলেছিলেন, ‘‘সব সময়ে প্রতিবাদ করা উচিত নয়। যদি সমস্ত বিষয়ে রাস্তায় নামা হয়, তবে তামিলনাড়ু শ্মশানে পরিণত হবে। ঊর্দি পরা মানুষদের বিরোধিতা মেনে নেব না আমি।’’

যদিও ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পর ৭০ বছরের অভিনেতা মন্তব্যটি ঘুরিয়ে নেন। কিন্তু আগের বক্তব্যটিকে ‘ভুল’ বলেননি এক বারও। পরে কেবল বলেছিলেন, ‘‘যদি কারও ভাবাবেগে আঘাত করে থাকি, তাহলে ক্ষমা চাইছি।’’ তাঁর করাতখনকারমন্তব্যের বিষয়ে ব্যখ্যা দেওয়ার কথা বলা হয়েছে তাঁকে। গত ২৫ ফেব্রুয়ারি অভিনেতাকে কমিশনে তলব করা হয়েছিল। কিন্তু সে সময় তিনি কিছুটা সময় চেয়েছিলেন।

আরও পড়ুন: ‘এক ঘণ্টার জন্য ৫০ হাজার টাকা দেবে শুনে রাজি হয়ে গিয়েছিলাম’, ফাঁস করলেন মিলিন্দ

Advertisement

আরও পড়ুন: ডাব্বু রতনানীর ক্যালেন্ডার শ্যুটে অপ্সরা জ্যাকলিন ফার্নান্ডেজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.