Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rajnikanth

দাদাসাহেব ফালকে পুরস্কার রজনীকান্তের, নেটমাধ্যমে ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার গত বছরই ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের কারণে গত বছর তা হয়ে ওঠেনি।

রজনীকান্ত।

রজনীকান্ত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১১:৫৭
Share: Save:

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন রজনীকান্ত। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর নিজের নেটমাধ্যমে এই কথা জানিয়ে লেখেন, ‘২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হচ্ছে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা শিল্পী রজনীকান্তকে’। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসেবে তাঁর অবদানের জন্য এই সম্মান বলেও মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার গত বছরই ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের কারণে গত বছর তা হয়ে ওঠেনি। চলতি বছরে তাই ২০১৯-এর পুরস্কারের ঘোষণা হল।

নেটমাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রীর ঘোষণা থেকে জানা গিয়েছে, যে জুরি বোর্ড রজনীকান্তকে এ বারের পুরস্কারের জন্য বেছে নিয়েছে, তার সদস্য আশা ভোঁসলে, সুভাষ ঘাই, শঙ্কর মহাদেবন, এবং বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।

১৯৭৫ সালে তামিল ছবি ‘অপূর্ব রাগনগল’-এ কাজের সূত্রে রজনীকান্ত তাঁর অভিনয় জীবন শুরু করেন। চলচ্চিত্র দুনিয়ায় প্রায় ৪৫ বছর কাটিয়ে ফেলা রজনীকান্ত হালে সিদ্ধান্ত নিয়েছিলেন, নিজের রাজনৈতিক দল তৈরি করবেন। কিন্তু অসুস্থতার কারণে তিনি পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnikanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE