×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: প্রচারের কাজের পাশে পাড়ার ছেলেদের সঙ্গে ফুটবল আর ক্রিকেট খেলছেন রাজ 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ এপ্রিল ২০২১ ০১:১২
রাজ চক্রবর্তী

রাজ চক্রবর্তী

১০৮ ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তী। ২০১১ থেকে শাসকদলের প্রচ্ছন্ন সমর্থক তিনি। ২০২১-এর বিধানসভায় প্রত্যক্ষ রাজনীতিতে যোগ দিয়েই ভোটে লড়ছেন। বুধবার মনোনয়ন পত্র জমা দিলেন পরিচালক। তার আগে নেট মাধ্যমে আশ্বাস দিলেন জিতে ফিরলে মুখ্যমন্ত্রীর দেওয়া প্রত্যেকটি দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

কী কী সমস্যা দূর করবেন পরিচালক প্রার্থী? রাজের দাবি, হাতের তালুর মতো চেনা ব্যারাকপুর আজও সন্ত্রস্ত বিরোধী শিবিরের গুণ্ডারাজে। জিতে ফিরলে সবার আগে অঞ্চলবাসীর মন থেকে সেই ভয় কাটাবেন।

মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে রাজের আরেক প্রস্থ আশ্বাস, ‘মানুষের জন্য কাজ করব, মানুষের পাশে থাকব’। একই সঙ্গে তাঁর উপর আস্থা রাখার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement

অঞ্চলবাসী এবং ‘দিদি’র প্রতি রাজের অগাধ ভরসা। তাকেই সম্বল করে তিনি মানুষের দরজায় দরজায় যাচ্ছেন। সকলের সঙ্গে কথা বলছেন। অভাব-অভিযোগ শুনছেন। তাঁর মতো করে সবার অনুভূতি বোঝার চেষ্টা করছেন। আলোচনার মাধ্যমে জানার চেষ্টা করছেন, সমগ্র অঞ্চল রাজকে কী ভাবে পাশে পেতে চায়। এ ভাবেই প্রতি মুহূর্তে তাঁর আর ভোটারদের অনুভূতি, আবেগ জুড়ে নিচ্ছেন বলে দাবি রাজের।

পাশাপাশি আরও একটি কাজ করছেন রাজ। অবসরে চুটিয়ে ফুটবল, ক্রিকেট খেলে নিচ্ছেন পাড়ার ছেলেদের সঙ্গে। এই প্রজন্মকে কাছে টানতে এর থেকে ভাল উপায় আর কী হতে পারে?

Advertisement