Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bollywood Actress

অভিনেত্রী হিসাবে সাফল্য না পেলে কী করতেন রকুল? জানালেন বিকল্প পরিকল্পনা

অভিনেত্রী হিসেবে বলিউডে পায়ের নীচের জমি শক্ত করা সহজ কাজ নয়। রকুল প্রীত সিংহ এখন দর্শকদের পরিচিত মুখ। কিন্তু সাফল্য না পেলে অন্য পথে হাঁটার পরিকল্পনা ছিল অভিনেত্রীর।

Rakul Preet Singh

রকুল প্রীত সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৮:৩০
Share: Save:

২০০৯ সালে কন্নড় ছবির মাধ্যমে অভিনেত্রী হিসেবে জীবন শুরু করেছিলেন রকুল প্রীত সিংহ। বেশ চলছিল। এর পর বলিউডে পা রাখতে অভিনেত্রীকে আরও ৫ বছর অপেক্ষা করতে হয়েছিল। রকুলের প্রথম হিন্দি ছবি ছিল ‘ইয়ারিয়াঁ’। দ্রুত গতিতে নয়, অভিনেত্রীর কেরিয়ারে সাফল্য এসেছে ধীর গতিতে। কিন্তু অভিনেত্রী হিসেবে সফল না হলে নিজের জন্য বিকল্প পেশার কথাও এক সময় ভেবেছিলেন এই অভিনেত্রী। সম্প্রতি একটি পডকাস্টের জন্য সাক্ষাৎকার দিয়েছেন রকুল। অভিনেত্রী বলেন, ‘‘আমি যখন মুম্বইতে এসেছিলাম, তখন আমার বয়স ছিল মাত্র ২০ বছর। তাই লড়াই করার জন্য নিজেকে ২ বছর সময় দিয়েছিলাম।’’ তার পর? রকুল বলেন, ‘‘আমি তো অঙ্কে স্নাতক। অভিনেত্রী হিসেবে সফল না হলে আবার পড়াশোনায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিই।’’ উল্লেখ্য, স্নাতকের পড়াশোনা চলাকালীনই কিন্তু রকুল তাঁর প্রথম ছবিতে অভিনয় করেন।

কিন্তু রকুলের কাছে অভিনয় সামলে পড়াশোনা করা খুব একটা সহজ ছিল না। অভিনেত্রীর কথায়, ‘‘কলেজে উপস্থিতি কম ছিল। সমস্যা দেখে তখনই সিদ্ধান্ত নিই, আগে পড়াশোনা শেষ করব।’’ তবে কেরিয়ারে নিয়ে বিকল্প পরিকল্পনাও ছিল প্রযোজক জ্যাকি ভগ্নানির প্রেমিকা রকুলের। অভিনেত্রী বলেন, ‘‘আমি ফ্যাশন নিয়ে এমবিএ করতে চেয়েছিলাম। কিন্তু ভাগ্য সহায়, আর আমাকে সে দিকে যেতে হয়নি।’’ গত বছর ‘ডক্টর জি’, ‘থ্যাঙ্ক গড’ এবং ‘কাটপুতলি’র মতো ছবিতে দর্শক রকুলকে দেখেছেন। চলতি বছরে মুক্তি পেয়েছে অভিনেত্রীর নতুন ছবি ‘ছত্রীওয়ালি’। রকুলের হাতে এখন বেশ কিছু ছবি রয়েছে। অর্জুন কপূরের সঙ্গে একটি হিন্দি কমেডি ছবিতে জুটি বাঁধতে চলেছেন তিনি। অন্যদিকে কমল হাসন অভিনীত ‘ইন্ডিয়ান’ ছবি সিক্যুয়েলেও থাকছেন রকুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Rakul Preet Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE