Advertisement
০২ মে ২০২৪
Women Harassment

ওয়েব সিরিজ়ের শুটিংয়ে যৌন হেনস্থার শিকার, অভিযোগ ‘রামায়ণ’ খ্যাত রামানন্দ সাগরের প্রপৌত্রীর

টেলিভিশনের ‘রামায়ণ’ ধারাবাহিক খ্যাত রামানন্দ সাগরের প্রপৌত্রীর সাক্ষী চোপড়া। সম্প্রতি জনপ্রিয় এক ওটিটি প্ল্যাটফর্মের একটি প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে দেখা গিয়েছিল তাঁকে।

Sakshi Chopra

রামানন্দ সাগরের প্রপৌত্রী সাক্ষী চোপড়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৩:৪৮
Share: Save:

‘রামায়ণ’ ধারাবাহিক খ্যাত রামানন্দ সাগরের প্রপৌত্রী তিনি। তবে স্বতন্ত্র ব্যক্তিত্বের জেরে গত কয়েক মাস ধরেই নেটাগরিকদের নজরে এসেছেন তিনি। সাক্ষী চোপড়া। সমাজমাধ্যমের পাতা ও সাহসী পোশাক নির্বাচনের সৌজন্যে ইতিমধ্যেই বেশ জনপ্রিয় মুখ তিনি। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের একটি ওয়েব সিরিজ়েও দেখা গিয়েছে তাঁকে। ‘সোশ্যাল কারেন্সি’ নামক ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন সাক্ষী। ওই অনুষ্ঠানের শুটিং চলাকালীনই যৌন হেনস্থার শিকার হন সাক্ষী, অভিযোগ তাঁর। সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করে ওটিটি প্ল্যাটফর্ম ও ‘সোশ্যাল কারেন্সি’র নির্মাতাদের বিরুদ্ধে মুখ খোলেন সাক্ষী।

ইনস্টাগ্রামের পাতায় নিজের বেশ কিছু ছবি পোস্ট করে সাক্ষী জানান, মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে তাঁকে অনুষ্ঠানের জন্য চুক্তিতে সই করানো হয়েছিল। নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ তুলে সাক্ষী লেখেন, ‘‘আমি সাহসী পোশাক পরি, নিজের মতো জীবনযাপন করি বলেই এটা ধরে নেওয়া যায় না যে, আমার সঙ্গে যে কোনও রকমের নোংরামি করা যাবে।’’ সাক্ষী আরও লেখেন, ‘‘আমি পরিষ্কার করে বলে দিয়েছিলাম নির্মাতাদের, আমাকে দিনে অন্তত এক বার মাকে ফোন করতে দিতে হবে। আমি প্রথমে সই করতেই চাইনি। নির্মাতারা আমাকে সই করার আগে সব প্রতিশ্রুতি দিয়েছিলেন, আর শুটিং শুরু হওয়া মাত্রই সেই সব প্রতিশ্রুতি তাঁরা ভুলে যান। অনুষ্ঠানের এক জন প্রতিযোগী আমার শরীর নিয়ে নোংরা মন্তব্য করার পরেও তা নির্মাতাদের তরফে রেকর্ড করা হয় এবং সবাইকে শোনানো হয়।’’

শুধু তা-ই নয়, সাক্ষীর অভিযোগ, ‘সোশ্যাল কারেন্সি’র নির্মাতারা অচেনা ব্যক্তিদের সঙ্গে তাঁকে গোয়ার ক্লাবে নাচ করতে পর্যন্ত বাধ্য করেছিলেন। তাঁদের কথা মতো কাজ না করলে তাঁকে খেতে দেওয়া হবে না, এমন হুমকিও নাকি দিয়েছিলেন নির্মাতারা। সাক্ষীর দাবি, শুটিং চলাকালীন তাঁর উপর যৌন হেনস্থা এমন পর্যায়ে পৌঁছয় যে, তিনি তাঁর মাকে ফোন করে সবটা জানাতে বাধ্য হন। যদিও সেই ঘটনা ঘটা মাত্রই নাকি তাঁর ফোন হাত থেকে ছিনিয়ে নেওয়া হয়, জানান সাক্ষী।

লন্ডনে লেখাপড়া করা সাক্ষী এখন সমাজমাধ্যমের অন্যতম জনপ্রিয় প্রভাবী। গান গাইতে ভালবাসেন তিনি। ওটিটি প্ল্যাটফর্মে ‘সোশ্যাল কারেন্সি’ই প্রথম কাজ তাঁর। সেই অনুষ্ঠানেই এমন ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন রামানন্দ সাগরের প্রপৌত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE