Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rana Daggubati

দৃষ্টি হারিয়েছেন, কিডনি খারাপ, তাই নিয়েই কাজে ছক্কা হাঁকাচ্ছেন রানা দগ্গুবতি!

অভিনয় তো চুটিয়ে করছেন, ভিতরে ভিতরে চোখ রাঙাচ্ছে শারীরিক প্রতিবন্ধকতা! অসুস্থ রানা দগ্গুবতি। অস্ত্রোপচারের পর তিনিই এখন অনুপ্রেরণা।

Rana Daggubati speaks about undergoing corneal and kidney transplant

কর্নিয়া ও কিডনি প্রতিস্থাপনের কথা নিজেই প্রকাশ করলেন অভিনেতা।  — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৭:১৪
Share: Save:

প্রথম ওয়েব সিরিজ ‘রানা নায়ডু’-র জন্য অকুণ্ঠ প্রশংসা পাচ্ছেন দক্ষিণের তারকা রানা দগ্গুবতি। কিন্তু ব্যক্তিগত জীবনে কেমন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি? অনেকেরই অজানা, ডান চোখে দেখতেই পান না অভিনেতা। তাঁর কর্নিয়া ও কিডনি প্রতিস্থাপনের কথা একটি সাক্ষাৎকারে প্রকাশ করলেন তিনি নিজেই।

দর্শক-অনুরাগীদের অবাক করে রানা বললেন, “ডান চোখে আমি দেখতেই পাই না। তাই অন্য ভাবে পরিস্থিতি সামলেছি।” রানা হাসিমুখে জানান, শারীরিক লড়াই তাঁর দীর্ঘ দিনের। দৃষ্টিশক্তি ফেরাতে সম্প্রতি কর্নিয়া প্রতিস্থাপন করিয়েছেন। শুধু তা-ই নয়, কিডনিও প্রতিস্থাপন করতে হয়েছে তাঁর। যদিও তিনি এ নিয়ে ভাবেন না, একেবারেই ভেঙে পড়েননি। বরং অস্ত্রোপচারের পর নতুন জীবনীশক্তি সঞ্চয় করে ফিনিক্স পাখির মতো গা-ঝাড়া দিয়ে উঠেছেন আবার রানা। অনুপ্রেরণা দিতে চান মনের জোর হারিয়ে ফেলা অনুরাগীদেরও।

রানা বললেন, “অনেক মানুষ শারীরিক সমস্যায় ভেঙে পড়েন, বিপর্যস্ত হয়ে যান। এটা যদি থেকে যায়, বহু ক্ষেত্রে ভার হয়ে চেপে বসে। আমার কর্নিয়া প্রতিস্থাপন হয়েছে। কিডনিও প্রতিস্থাপিত হয়েছে। আমি প্রায় জীবনের প্রান্তে দাঁড়িয়ে রয়েছি। আমি যখন এত কিছুর সঙ্গে লড়ে টিকে আছি, তোমাদেরও চলতে হবে।”

‘বাহুবলী’ তারকা রানা চান সর্বভারতীয় দর্শকের জন্য ভাল ছবি হোক। কেবল অভিনয়ে নয়, প্রযোজনাতেও আছেন তিনি। তাই ভাবছেন বড় করেই। কবে বলিউডের তারকাদের মতো দক্ষিণের তারকাদের নামও দেশবাসীর মুখে মুখে ঘুরবে? স্বপ্ন ছিল রানার। সেই স্বপ্নপূরণ হয়েছে ইতিমধ্যেই। দু’টি অস্কার দেশকে এনে দিয়েছে দক্ষিণের ছবি ‘আরআরআর’ এবং স্বল্প দৈর্ঘ্যের তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rana Daggubati South Indian Actor operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE