×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুলাই ২০২১ ই-পেপার

Ranbir Kapoor: বিয়ে করে বাবা হতে চেয়েছিলেন রণবীর কপূর! কে আটকাল তাঁকে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ জুন ২০২১ ২১:১৭

বলিউডের ‘ক্যাসানোভা’ রণবীর কপূর। হঠাৎই সামনে এসেছে অভিনেতার পুরনো একটি সাক্ষাৎকারের ভিডিয়ো ক্লিপিং। সেখানে রণবীর নিজে জানিয়েছেন, ২০ পেরোতেই বিয়ের জন্য উঠেপড়ে লেগেছিলেন তিনি। শুধুই স্ত্রী, সংসার নয়, ‘বাবা’ হওয়ার সাধও পুরো মাত্রায় ছিল তাঁর। রণবীরের সেই ইচ্ছায় নাকি লাগাম টেনেছেন পরিচালক বন্ধু অয়ন মুখোপাধ্যায়। তাঁর জন্যই শেষ পর্যন্ত বিয়ে-বাচ্চা থেকে পিছিয়ে আসেন অভিনেতা।

ঠিক কী ঘটেছিল? ব্লকবাস্টার ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-র প্রচারের সময় রণবীরের দাবি, ‘‘আমি মোটেই এই ছবির মুখ্য চরিত্র বানি ওরফে কবীর থাপারের মতো নই। ২০ পেরোনোর কয়েক বছরের মধ্যেই বিয়ে করব বলে ঠিক করেছিলাম। আমার তখন একটাই লক্ষ্য, চুটিয়ে সংসার করব। ছেলেপুলের বাবা হব।’’ রণবীরের এই ইচ্ছের কথা শুনেই রুখে দাঁড়ান ছবির পরিচালক অয়ন। বার বার বোঝান, এটা বিয়ে, বাবা হওয়ার বয়স নয়। রণবীরকে তাঁর পেশার প্রতি আরও মনোযোগী হতে হবে। অয়নের কথায়, ‘‘জীবন উপভোগের এটাই উপযুক্ত সময়। সবার সঙ্গে মেলামেশা করো। প্রাণ খুলে বাঁচো। পরে বিয়ের অনেক সময় পাবে।’’

বন্ধুর কথার মান রেখেছিলেন রণবীর। পিছিয়ে এসেছিলেন খামখেয়ালি ভাবনা থেকে। তারই ফলাফল, ‘বরফি’, ‘জগ্গা জাসুস’, ‘তামাশা’, ‘সঞ্জু’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো ছবিতে তাঁর অসাধারণ অভিনয়। তবে পরিচালক বন্ধুর কথা মেনে বিয়ে না করলেও প্রেম থেকে দূরে থাকতে পারেননি অভিনেতা। দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কইফ হয়ে আপাতত তাঁর ছায়াসঙ্গিনী আলিয়া ভট্ট। অতিমারি না এলে গত বছরেই বিয়ে হয়ে যেত তাঁদের। এ কথাও ছড়িয়েছিল বলিউডে।

Advertisement
Advertisement