Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rani Mukherji

Rani Mukherji: জন্মেই পঞ্জাবি সদ্যোজাতের সঙ্গে বদল হয়ে গিয়েছিলেন রানি! মায়ের কোলে আসে অন্য শিশু

হাসপাতালের কর্মীদের ভুলে সন্তান অদল বদল হয়ে যায়! কৃষ্ণা মুখোপাধ্যায়ের কোলে আসে পঞ্জাবি দম্পতির কন্যাসন্তান। আর পঞ্জাবি মায়ের কোলে কৃষ্ণার সদ্যোজাত। সেই সদ্যোজাতই আজকের বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। সোমবার সেই বলি নায়িকা ৪৪ বছরে পা দিলেন।

রানি মুখোপাধ্যায়

রানি মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১৫:৫৫
Share: Save:

১৯৭৮ সাল। প্রযোজক-পরিচালক রাম মুখোপাধ্যায় এবং কৃষ্ণা মুখোপাধ্যায় কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। একইসঙ্গে সেই হাসপাতালে আরও অনেক শিশুর জন্ম হয়েছে একই দিনে। রাম-কৃষ্ণার পাশেই আর এক পঞ্জাবি দম্পতি তাঁদের আট নম্বর সন্তানের জন্ম দিয়েছেন। হাসপাতালের কর্মীদের ভুলে সন্তান অদল বদল হয়ে যায়! কৃষ্ণার কোলে আসে পঞ্জাবি দম্পতির কন্যাসন্তান। আর পঞ্জাবি মায়ের কোলে কৃষ্ণার সদ্যোজাত। সেই সদ্যোজাতই আজকের বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। সোমবার তিনি ৪৪ বছরে পা দিলেন।

কয়েক বছর আগের এক সাক্ষাৎকারে এই গল্পটি তিনি বলেছিলেন। শিশু অদল বদল হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তাঁর মা কৃষ্ণার সন্দেহ হয়েছে। তিনি পঞ্জাবি শিশুকে কোলে নিয়েই টের পান, সেই সন্তান তাঁর নয়। তিনি আয়াকে বলেন, ‘‘আমার মেয়ের চোখের মণি খয়েরি রঙের। কিন্তু এই বাচ্চাটির চোখের রঙ খয়েরি নয়। আমার মেয়েকে এনে দাও!’’ এর পরে রানি-সন্ধান চলে হাসপাতালে। রানির মা আর অপেক্ষা করতে না পেরে নিজেই শয্যা ছেড়ে উঠে গিয়ে নিজের মেয়েকে খুঁজতে থাকেন। শেষমেশ পঞ্জাবি মহিলার কাছে তাঁর মেয়ের সন্ধান পান কৃষ্ণা।

ভাগ্যের লিখন কে খণ্ডাতে পারে? রানির পঞ্জাব-যোগ এখানেই শেষ নয়। তাঁর বিয়ে হয় আদিত্য চোপড়ার। যিনি পঞ্জাবি। তাই তাঁদের সন্তান আদিরা বাঙালি-পঞ্জাবি সংস্কৃতির সংমিশ্রণে বড় হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rani Mukherji Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE