Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

চিনে সেঞ্চুরি রানি মুখোপাধ্যায়ের ‘হিচকি’র

দু’সপ্তাহ আগে চিনে মুক্তি পেয়েছে রানি মুখোপাধ্যায় অভিনীত ছবি ‘হিচকি’। আর এরই মধ্যে ১০০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলল রানির কামব্যাক ফিল্ম।

সংবাদ সংস্থা
মুম্বই ২৭ অক্টোবর ২০১৮ ১৮:২৭
‘হিচকি’ ছবির একটি দৃশ্যে রানি মুখোপাধ্যায়।

‘হিচকি’ ছবির একটি দৃশ্যে রানি মুখোপাধ্যায়।

দেশে হাফ সেঞ্চুরি। আর বিদেশে সেঞ্চুরি। তা-ও আবার হাতে গোনা কয়েক দিনের মধ্যেই।

দু’সপ্তাহ আগে চিনে মুক্তি পেয়েছে রানি মুখোপাধ্যায় অভিনীত ছবি ‘হিচকি’। আর এরই মধ্যে ১০০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলল রানির কামব্যাক ফিল্ম। বলিউড ট্রেড অ্যানালিস্ট তরন আদর্শ টুইট করে এই খবর জানিয়েছেন।

টুইটারে তরন লিখছেন, ‘‘চিনে বড় চমক দেখাল হিচকি। ১০০ কোটি টাকারও বেশি ব্যবসা করে ফেলল এই ছবি। শুরুর দিকে একটু ধাক্কা খেলেও ছবির সাফল্য এসেছে মূলত উইকেন্ডেই। ২৫ অক্টোবর অবধি এই ছবি ব্যবসা করেছে ১০২ কোটি টাকার কাছাকাছি। আর এটাই কন্টেন্ট নির্ভর ছবির শক্তি।’’

Advertisement


ছবির এ হেন সাফল্য নিয়ে বেশ খুশি অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ও। তাঁর কথায়, ‘‘ভাল ছবির জন্য ভাষা কোনও দিনই বাধা হয়ে দাঁড়ায় না। সোজা দর্শকের হৃদয়ে গেঁথে যায় সেই ছবি। আর চিনে হিচকি-র সাফল্য সে কথাটাই আর এক বার যেন প্রমাণ করে দিল।’’

তবে দেশে এক্কেবারেই ব্যবসা করতে পারেনি রানি মুখোপাধ্যায়ের কামব্যাক ফিল্ম। ২৩ মার্চ মুক্তি পেয়েছিল ‘হিচকি’। আর তার পরে বক্স অফিসে পুরোপুরি মুখ থুবড়ে পড়েছিল ছবিটি। ছবির পরিচালক সিদ্ধার্থ পি মলহোত্র ব্র্যাড কোহেনের বই ‘ফ্রন্ট অব দ্য ক্লাস’ থেকে বুনেছেন ছবির চিত্রনাট্য। ট্যুরেট সিন্ড্রোমে আক্রান্ত শিক্ষিকার জীবন নিয়েই গড়ে উঠেছে ছবির কাহিনি। কিন্তু টেনেটুনে কোনও রকমে ৫০ কোটির গণ্ডি ছাড়িয়ে বেরোতে পেরেছিল এই ছবি।

আরও পড়ুন: বিকিনি পরে সুইমিং পুলে পরিণীতি, কোথায় গেলেন নায়িকা?

১২ অক্টোবর ‘হিচকি’ চিনে মুক্তি পেয়েছিল। চিনে এমনতর সাফল্য এক্কেবারেই আশা করেননি অভিনেত্রী। রানি বলছিলেন, ‘‘জানি, আমরা একটা স্পেশ্যাল ছবি তৈরি করেছি। কিন্তু সে ছবির এমন বিশ্বব্যপী সাফল্য আমাদের জন্য সত্যিই গর্বের বিষয়।’’

তবে শুধু চিন নয়। চিনের পাশাপাশি কাজাখস্তান এবং রাশিয়াতেও মুক্তি পেয়েছিল এই ছবি। যশ রাজ ফিল্মসের তরফে আগেই জানানো হয়েছিল যে, ২ নভেম্বর তাইওয়ান এবং ৮ নভেম্বর হংকংয়ে মুক্তি পাবে এই ছবি।

আরও পড়ুন: ‘হাউসফুল-৪’ ছবির সেটে জুনিয়র আর্টিস্টের শ্লীলতাহানি !

শুধু ‘হিচকি’-ই নয়। এই কয়েক বছরে ‘প্যাডম্যান’, ‘হিন্দি মিডিয়াম’, ‘টয়লেট এক প্রেম কথা’, ‘সিক্রেট সুপারস্টার’ এবং ‘বজরঙ্গি ভাইজান’— এই সব ছবিগুলিই চিনে বেশ মোটা টাকারই ব্যবসা করেছে।



Tags:
Hichki Rani Mukerji Bollywood Celebritiesরানি মুখোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement