• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজের পাড়ার মঞ্চে প্রথম গাইলেন রানু

Ranu Mondal
পাড়ার মঞ্চে গান গাইলেন রানু মারিয়া মণ্ডল। নিজস্ব চিত্র

Advertisement

এক দিকে বেগপাড়া চার্চ। অপর দিকে, ৩৪ নম্বর জাতীয় সড়ক। মাঝে ফাঁকা জায়গায় তৈরি হয়েছে বড় মঞ্চ। মাথায় উপর ত্রিপল। তার সামনে অনেকটা জায়গা নিয়ে দর্শকদের বসার আসন। সূর্য অস্ত যাওয়ার আগে থেকেই আশপাশের বিভিন্ন এলাকা থেকে মানুষজন সেখানে ভিড় জমাতে শুরু করেছেন। 

এ দিন সকলের মুখে ছিল একটাই আলোচনা। সকলের প্রিয় রানুদি গান গাইবেন। সেলিব্রেটি হওয়ার পর এই প্রথম পাড়ার মঞ্চে গান করলেন যে! রাত সাতটা নাগাদ মাইকে ঘোষণা হয়— এ বার আপনাদের সামনে সঙ্গীত পরিবেশন করতে আসছেন সকলের প্রিয় রানু মারিয়া মণ্ডল। 

নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে গোটা প্যান্ডেলে হাততালি শুরু হয়। তাঁকে আরও কাছ থেকে দেখার জন্য অনেকে পিছন থেকে সামনে আসার চেষ্টা করেন। মঞ্চে উঠে সকলের উদ্দেশে গান শুরু করেন রানু। তবে মাত্র দু’টি গানের সুযোগ পেয়েছিলেন। গান শেষে রানু বলেন, “গান করে খুব খুশি হয়েছি। খুব ভাল লাগল। আমি আমার গান সবার কাছে পৌঁছে দিতে চাই। গান করেই শ্রোতাদের মধ্যে বেঁচে থাকতে চাই।”  

শনিবার বেগপাড়া শয়তান ক্লাবের পক্ষ থেকে বিচিত্রানুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই সঙ্গীত পরিবেশন করেন রানু  মারিয়া মণ্ডল। উদ্যোক্তাদের অন্যতম তপন দাস বলেন, “রানুদিন গান শুনে পাড়ার সবাই খুব খুশি। আরও গান করার জন্য দর্শকদের পক্ষ থেকে আবেদন এসেছিল। কিন্তু এ দিন অনেক শিল্পী থাকার কারণে রানুদিকে দিয়ে দুটোর বেশি গান গাওয়ানো সম্ভব হয়নি।”

তিনি আরও বলেন, “আমরা তো ভেবেছিলাম, দিদি গান করতে পারবেন না। গত ৫ জানুয়ারি এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। সেই দিন তিনি কেরলে গিয়েছিলেন। আবহাওয়া খারাপ হওয়ার অনুষ্ঠানের দিন পরিবর্তন করতে হয়। সকলের দিদির গান শোনার সুযোগ হয়েছে।”  

রানাঘাট রেল স্টেশনে বসে গান গাইতেন বেগোপাড়ার রানু মারিয়া মণ্ডল। ২০১৯ সালের ২৩ এপ্রিল তাঁর গানের একটি ভিডিয়ো ফেসবুকে আপলোড করেছিলেন রানাঘাট রথতলার বাসিন্দা অতীন্দ্র চক্রবর্তী। সেই ভিডিয়ো ভাইরাল হয়।

৬৫ বথরয় বয়সী রানু গত বছর অক্টোবর মাসে কুয়েতে অনুষ্ঠান করতে গিয়েছিলেন। সেখানে কমপক্ষে ২৫ হাজার দর্শক তাঁর গান শুনতে এসেছিলেন। ডিসেম্বর মাসে আবু ধাবি সফর করেছেন। সেখানে বলিউডের সুরকার-গীতিকার হিমেশ রেশমিয়ার সঙ্গে অনুষ্ঠান করতে গিয়েছিলেন। 

চেন্নাই, উত্তরপ্রদেশ, কানপুরে অনুষ্ঠান করে আসা রানুদি নিজের পাড়ায় গান গাইলেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন